অবশেষে কাপ্তাই সুইডেন পলিটেকনিকের অ়ভিযুক্ত শিক্ষককে অন্যত্র বদলি

Published: 08 Sep 2022   Thursday   

কাপ্তাইয়ের বাংলাদেশ-সুইডেন পলিটেকনিক ইন্সটিটিউটের আলোচিত শিক্ষক মোঃ এজাবুর আলমকে ভোলা পলিটেকনিকে বদলী করা হয়েছে। তিনি ইনস্টিটিউটে পড়ুয়া ছাত্রীদের যৌন হয়রানির ঘটনায় আলোচনায় আসেন টেক/সিভিল উড বিভাগের জুনিয়র ইনস্ট্রাক্টর মোঃ এজাবুর আলম।


বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) কারিগরি শিক্ষা অধিদফতরের পরিচালক (পিআইডব্লিউ) সাক্ষরিত এক অফিস আদেশে আলোচিত শিক্ষক মোঃ এজাবুর আলমকে বদলীর এই আদেশ দেয়া হয়।

প্রসঙ্গত, এজাবুর আলম বাংলাদেশ-সুইডেন পলিটেকনিক ইন্সটিটিউটের টেক/সিভিল বিভাগের জুনিয়র ইন্সট্রাক্টর হিসেবে কর্মরত ছিলেন। তার বিরুদ্ধে একাধিক ছাত্রীকে ফেসবুকে, ইনবক্সে ও সরাসরি ফোনে যৌন নিপিড়ন ও আপত্তিকর কথাবার্তার মাধ্যমে হয়রানি এবং কুপ্রস্তাব দেয়ার অভিযোগ উঠে। যার প্রেক্ষিতে তার অপসারণ ও শাস্তির দাবিতে শিক্ষার্থীদের আন্দোলন শুরু হয় প্রতিষ্ঠান ক্যাম্পাসে। গত কয়েকদিন ধরেই টানা বিক্ষোভ করছিলেন শিক্ষার্থীরা তার অপসারণের দাবিতে। এ ঘটনার জেরেই বদলীর এই আদেশ আসে বলে প্রতিষ্ঠানের একাধিক সূত্র জানায়।

 

এদিকে, যোগাযোগ করা হলে বাংলাদেশ সুইডেন পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ আব্দুল মতিন হাওলাদার জানান, এঘটনায় ইনস্টিটিউট`র তদন্ত কমিটি কর্তৃক রিপোর্টটি কারিগরি শিক্ষা অধিদপ্তরে পাঠানোর পর বৃহস্পতিবার (৮সেপ্টেম্বর) অভিযুক্ত শিক্ষক মোঃ এজাবুর আলমকে ভোলায় বদলীর আদেশ দেওয়া হয়। একই সাথে অত্র প্রতিষ্ঠান থেকে ওইদিনই তাকে ছাড়পত্র দেওয়া হয়েছে বলে তিনি নিশ্চিত করেছেন। এছাড়া বর্তমানে বিএসপিআই ক্যাম্পাস স্বাভাবিক অবস্থা বিরাজ করছে বলে তিনি জানান।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : সত্রং চাকমা

মোহাম্মদীয়া মার্কেট, কাটা পাহাড় লেন, বনরুপা, রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : [email protected]
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত