বান্দরবানে জাতীয় আইনগত সহায়তা দিবস পালন

Published: 28 Apr 2015   Tuesday   

মঙ্গলবার সারাদেশের ন্যায় বান্দরবানে পালিত হয়েছে  জাতীয় আইনগত সহায়তা দিবস।

 

জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক মোঃ মিজানুল হক চৌধুরীর সভাপতিত্বে আলো সভায় প্রধান অতিথি ছিলেন বান্দরবান জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান এবং জেলা ও দায়রা জজ মোঃ শফিকুর রহমান। বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোঃ রূহুল আমিন, জেলা পুলিশ সুপার দেবদাস ভট্টাচার্য্য, জেলা আইনজীবী সমিতির সভাপতি এ্যডভোকেট মোঃ জয়নুল আবেদীন প্রমূখ। সীড ফান্ড প্রকল্পের সমন্বয়কারী বশির আহম্মদ মনির সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এ্যডভোকেট মোঃ খলিল, জেলা পরিষদ সদস্য তিং তিং ম্যা, প্রেস ক্লাব সভাপতি এবং দৈনিক সচিত্র মৈত্রী সম্পাদক অধ্যাপক মোঃ ওসমান গনি, বেসরকারী কারা পরিদর্শক এ্যডভোকেট মাধবী মার্মা, লিগ্যাল এইড প্যানেল আইনজীবী এ্যডভোকেট তপন কুমার দাশ, বাংলাদেশ মানবাধিকার কমিশন বান্দরবান জেলার সাধারণ সম্পাদক মোঃ রুহুল আমিন, ব্র্যাক এর জেলা প্রতিনিধি মোঃ ওমর ফারুক এবং লিগ্যাল এইড প্রাপ্ত ক্লায়েন্ট কৃষ্ণা আচার্য্য প্রমূখ। স্বাগত বক্তব্য রাখেন চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট ফারুক আহমেদ।

 

এর আগে একটি র‌্যালী জেলা জজকোর্ট প্রাঙ্গন থেকে শুরু করে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসক কার্যালয় গিয়ে শেষ হয়।

 

প্রধান অতিথি বক্তব্যে জেলা ও দায়রা জজ বলেন, আদালতে মামলার সংখ্যা সীমাহীন বেশী কিন্তু বিচারক সংখ্যা খুবই অপ্রতুল। তাই লিগ্যাল এইডের নতুন সংস্করণ বিকল্প বিরোধ নিষ্পত্তির চেষ্টা করতে হবে। একইভাবে তিনি স্থানীয়ভাবে বিচার নিষ্পত্তির এবং মিথ্যা মামলা রজু না করার প্রতিও গুরুত্বারোপ করেন।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : info@hillbd24.com
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত