রাঙামাটিতে সপ্তাহব্যাপী সংগীত বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা সমাপ্ত

Published: 12 Jun 2015   Friday   

রাঙামাটিতে সপ্তাহব্যাপী সংগীত বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা বৃহস্পতিবার সম্পন্ন হয়েছে।

শিল্পকলা একাডেমীর আয়োজনে শিল্পকলা একাডেমী মিলানয়নে সমাপনী অনুষ্ঠানে  প্রধান অতিথি ছিলেন  রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা। জেলা শিল্পকলা একাডেমীর সাধারণ সম্পাদক মুজিবুল হক বুলবুলের সভাপতিত্বে বিশেষ অতিথি  ছিলেন পরিষদ সদস্য ও আহ্বায়ক জেবুন্নেসা রহিম, বিশিষ্ট সংগীতজ্ঞ রনজিত দেওয়ান, জেলা শিল্পকলা একাডেমীর সহ-সভাপতি ও বিশিষ্ট সাংবাদিক সুনীল কান্তি দে ও ঢাকা শিল্পকলা একাডেমীর সংগীত শিক্ষক ওস্তাদ করিম সাহাব উদ্দিন।

স্বাগত বক্তব্য দেন জেলা শিল্পকলা একাডেমীর কালচারাল অফিসার অনুসিনথিয়া চাকমা। অনুষ্টান শেষে প্রশিক্ষণ গ্রহণকারী শিল্পীরা সংগীত পরিবেশন করেন।

জেলার বিভিন্ন উপজেলার ৪৫জন সংগীত শিল্পীকে এ প্রশিক্ষন প্রদান করা হয়। প্রশিক্ষক হিসেবে প্রশিক্ষণ প্রদান করেন ঢাকা শিল্পকলা একাডেমীর সংগীত শিক্ষক ওস্তাদ করিম সাহাব উদ্দিন।

প্রধান অতিথির বক্তব্যে পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা বলেন,  একটি জাতির পরিচয় হচ্ছে তার ভাষা ও সংস্কৃতি। একটি জাতি যত বেশী তার সংস্কৃতি চর্চার মাধ্যমে সমাজ তথা দেশে উপস্থাপন করতে পারবে সে জাতি তত বেশী বিশ্বে পরিচিতি লাভ করতে পারে।

তিনি বলেন, হিংসা প্রতিহিংসা ত্যাগ করে ধৈর্য্যর সাথে প্রশিক্ষণে অর্জিত দক্ষতাগুলো চর্চা করে সমাজে পরিবেশন করতে হবে। তিনি  আরও বলেন, প্রত্যেক মানুষের কিছু না কিছু ভালো গুন থাকে এ গুন গুলোকে পারিপাশ্বিকভাবে দেশ ও দশের কাছে তুলে ধরতে হবে। আগামী অর্থবছরে জেলা পরিষদ থেকেজেলা শিল্পকলার জন্য সাউন্ড সিস্টেম ও জেনারেটর প্রদানের প্রতিশ্রুতী ব্যক্ত করেন।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : info@hillbd24.com
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত