থানচির তিন্দু এবং রেমাক্রীতে পর্যটকদের ভ্রমনের উপর নিষেধাজ্ঞা ৩০ সেপ্টেম্বর শেষ হচ্ছে

Published: 30 Sep 2015   Wednesday   

বান্দরবানের থানচি উপজেলার তিন্দু এবং রেমাক্রী ইউনিয়নে পর্যটকদের ভ্রমনের উপর  নিষেধাজ্ঞা ৩০ সেপ্টেম্বর   শেষ হচ্ছে।  ১ জুলাই থেকে ৩০ সেপ্টেম্বর পর্ষন্ত  এ নিষেধাজ্ঞা জারি করে উপজেলা প্রশাসন। বর্ষা মৌসুমের নদীর পানির স্রোত থাকায় থানচির উপরের পর্যটন স্পট তিন্দু, বড় পাথর, নাফাকুম, রেমাক্রী, বড় মধকসহ সকল স্থানে যাতায়াতের নিষেধাজ্ঞা ছিল। ফলে এ নিষেধাজ্ঞা শেষ হওয়ায় পর্যটকদের ভ্রমনের জন্য আর  কোন বাধা  নেই। 

সংশ্লিষ্ট সুত্র জানায়,বান্দরবানের থানচি উপজেলার তিন্দু এবং রেমাক্রী ইউনিয়নের বিভিন্ন পর্যটন স্পটগুলোতে ১ জুলাই থেকে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত পর্যটকদের ভ্রমনে নিষেধাজ্ঞা জারি করে উপজেলা প্রশাসন। তখন  প্রশাসন থেকে  বলা হয় নিরাপত্তার স্বার্থেই তিন্দু এবং রেমাক্রী ইউনিয়নের পর্যটন স্পটগুলোতে ভ্রমন করা নিরপদ নয়। বিশেষ করে বর্ষা মৌসুমের সময় সাঙ্গু নদীর পানি বৃদ্ধির কারণে থানচির অন্যতম পর্যটন স্পট তিন্দু, বড় পাথর, রেমাক্রী, বড় মধক এলাকায় নদীর স্রোত রাতে বৃদ্ধি পায়। এতে নৌ চলাচলের সমস্যাসহ পাথরগুলো  খুব পিচ্ছিল হয়ে যায়। এ কারণে প্রতিবছর বর্ষা মৌসুমের সময় ওই সমস্ত এলাকায় দূর্ঘটনার আশঙ্কা থাকায় পর্যটকদের ভ্রমনে নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল প্রশাসনের পক্ষ থেকে।

এদিকে, ৩০ সেপ্টেম্বর এ নিষেধাজ্ঞা  শেষ য়ায় পর্যটকদের ভ্রমনের জন্য আর কোন বাধা  রইল না। তবে কয়েকটি সংবাদ মাধ্যমে নতুনভাবে নিষেধাজ্ঞা আরোপের সংবাদে পর্যটকদের মাঝে দ্বিধাদ্বন্ধের সৃষ্টি হয়েছে।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : info@hillbd24.com
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত