নভেম্বর থেকে তিন পার্বত্য জেলায় বিনামূল্যে ফ্র্রিল্যান্সিং প্রশিক্ষণ শুরু হচ্ছে

Published: 03 Nov 2016   Thursday   

চলতি মাসের নভেম্বর থেকে তিন পার্বত্য জেলা খাগড়াছড়ি, রাঙামাটি ও বান্দরবানে বিনামুল্যে ফ্রিল্যান্সিং বিষয়ক প্রশিক্ষণ কার্যক্রম শুরু হচ্ছে। গ্রাফিক ডিজাইন, ডিজিটাল মার্কেটিং ও ওয়েব ডিজাইন-এর তিনটি বিষয়ে প্রশিক্ষণ দেয়া হবে ।


জানা যায়,তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের লার্নি এন্ড আর্নিং ডেভেলপমেন্ট প্রজক্টে-এর অধীনে আয়োজিত চলতি মাসের নভেম্বর থেকে তিন পার্বত্য জেলা খাগড়াছড়ি, রাঙামাটি ও বান্দরবানে এই বিনামুল্যে ফ্রিল্যান্সিং বিষয়ক প্রশিক্ষণ কার্যক্রম শুরু হবে। নুন্যতম এইচএসসি পাশ বেকার যুবক-যুবতীরা এই প্রশিক্ষন কোর্সে অংশগ্রহণ করতে পারবেন।


ফ্রিল্যান্সিং বিষয়ক এই প্রশিক্ষণ কার্যক্রমের অধীনে তিনটি বিষয়ে প্রশিক্ষণ দেয়া হবে। সেগুলো হল, গ্রাফিক ডিজাইন, ডিজিটাল মার্কেটিং ও ওয়েব ডিজাইন। তবে একজন ব্যক্তি যে কোন একটি কোর্সের জন্যই আবেদন করতে পারবেন। গেল সপ্তাহের বুধবার থেকে ওই প্রশিক্ষণ কার্যক্রমের রেজিস্ট্রেশন শুরু হয়েছে বলে জানা গেছে।


আবেদনের পদ্ধতি হল, (http://ledp.ictd.gov.bd) -এই লিংকে গিয়ে রেজিস্ট্রেশন ফরম পূরণ করার পরের ধাপে প্রশ্ন মিলবে। ই প্রশ্নগুলোর সঠিক উত্তর দিতে পারলে, ওই ব্যক্তি রেজিস্ট্রেশনের ১ম ধাপ পূর্ণ করলেন বলে ধরা হবে।

 

এরপর তিনি যে জেলা থেকে পূরণ করেছেন, সেই এলাকায় যারা দায়িত্বপ্রাপ্ত রয়েছেন, তারাই তাকে ১০দিনের মধ্যে সাক্ষাৎকারের জন্য ডাকবেন। সেই সাক্ষাৎকারে পাশ করলেই তিনি এ কোর্সটি করার জন্য যোগ্য হিসেবে বিবেচিত হবেন।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : info@hillbd24.com
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত