শুভলং থেকে পাচারের সময় ১০ লক্ষ টাকার অবৈধ কাঠসহ আটক ১

Published: 16 Apr 2017   Sunday   

রাঙামাটির শুভলং হাজাছড়া এলাকায় অবৈধ কাঠ পাচারের সময় বিপুল পরিমাণে কাঠসহ একজনকে আটক করেছে ১৬ আনসার ব্যাটালিয়ন সদর দপ্তর। জব্দকৃত কাঠের বর্তমান বাজার মূল্য ১০ লক্স টাকা। গেল শুক্রবার দিবাগত রাতে এসব কাঠ জব্দ করা হয়।


জানা যায়, গেল শুক্রবার দিবাগত রাতে নদীপথ দিয়ে একটি বড় ইঞ্জিন চালিত নৌকায় করে চোরাই কাঠ পাচার করার সময় গোপন তথ্যের ভিত্তিতে ১৬ আনসার ব্যাটালিয়নের অধিনায়ক মোহাম্মদ রাফিউদ্দিন জাকারিয়া নেতৃতে নিয়মিত টহল দল শুভলং হাজাছড়া এলাকায় অভিযান চালায়। এসময় টহল দলে সিরাজুল আমিন, বিকিউএম ও ৫ জন ব্যাটালিয়ন আনসারসহ নিয়মিত টহলকালীণ সময়ে ৭০ নং ভিডিপি প্লাটুনের প্লাটুন কমান্ডার মোঃ বেলাল হোসেন ছিলেন। এসময় শুভলং হাজাছড়া এলাকায় থেকে ইঞ্জিনচালিত বোটসহ আনুমানিক ৭৫ টুকরা গোল কাঠ জব্দ করা হয়। কাঠের মধ্যে রয়েছে, সেগুন, সিলকড়ই ও গামারী। যার বাজার মূল্য আনুমানিক ১০ লক্ষ টাকা। জব্দকৃত কাঠ বর্তমানে ব্যাটালিয়ন সদর দপ্তরে রাখা হয়েছে।


১৬ আনসার ব্যাটালিয়ন এর অধিনায়ক মোহাম্মদ রাফিউদ্দিন জাকারিয়া জানান, অবৈধ কাঠের বোট আটক করতে গেলে শুক্রবার রাতের অন্দকারে একজন বোটম্যান আটক হলেও অন্যলোকজন পানি পথে পালিয়ে যেতে সক্ষম হয়। রোববার মোঃ মাসুদুর রহমান, ফরেস্টার, সহকারী স্টেশন কর্মকর্তা, কাছালং মুখ বনশুল্ক ও পরীক্ষণ ফাঁড়ি (শুভলং) পার্বত্য চট্টগ্রাম উত্তর বনবিভাগের কাছে আটক ব্যক্তিসহ মালামাল হস্তান্তর করা হয়েছে।
তিনি আরো জানান,গাঁজা, মাদক সেবন এবং জুয়ার আসর নিয়ন্ত্রণের লক্ষ্যে ১৬ আনসার ব্যাটালিয়নের দায়িত্বপূর্ণ এলাকায় নিয়মিত টহল দিয়ে যাচ্ছে।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

 

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : [email protected]
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত