কল্পনার চাকমা অপহরণ মামলার পরবর্তী শুনানী আগামী ৮ জুন

Published: 02 May 2017   Tuesday   

দেশ-বিদেশের বহুল আলোচিত হিল উইমেন্স ফেডারেশনের নেত্রী কল্পনা চাকমা অপহরণ মামলার পরবর্তী শুনানী আগামী ৮ জুন ধার্য্য করেছেন আদালত। মঙ্গলবার রাঙামাটি জেলা আদালতের বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট কাজী মহসেন-এর বিচারিক আদালতে এ শুনারীর দিন ধার্য্য করেন।


কল্পনা চাকমা অপহরণ মামলার বাদী পক্ষের আইনজীবি এ্যাডভোকেট জুয়েল দেওয়ান জানান,গত ২২ মার্চ কল্পনা চাকমা মামলার শুনানী দিনে বিজ্ঞ আদালত মানবধিকার কমিশন কর্তৃক ভিডিও রেকর্ড ও ৪৭ নং স্বাক্ষী এনজিও কর্মী এফএম সালামের দুটি জাতীয় দৈনিকে ধারাবাহিক প্রকাশনার প্রতিবেদন পরবর্তী শুনানীর দিনে দাখিলের নির্দেশ দেন। মঙ্গলবার নির্ধারিত শুনানীর দিনে আদালতের নির্দেশিত ভিডিও রেকর্ড ও পত্রিকার প্রকাশিত প্রতিবেদন দাখিল করতে না পারায় আগামী ৮ জুন মামলার পরবর্তী দিন ধার্য্য করেছেন।


উল্লেখ্য, ১৯৯৬ সালের ১২জুন রাতে রাঙামাটির বাঘাইছড়ি উপজেলা লাইল্যা ঘোনা বাড়ী থেকে একদল সশস্ত্র দুর্বৃত্ত কল্পনা চাকমাকে অপহরন করে। তবে কল্পনা চাকমার সংগঠন হিল উইমেন্স ফেডারেশন ও পরিবারের লোকজনের অভিযোগ লেপ্টেনেন্ট ফেরদৌস ও তার সহযোগীদের এ অপহরণ করেছে। এ অপহরণ ঘটনার মামলার ৩৯তম তদন্ত কর্মকর্তা হিসেবে রাঙামাটির পুলিশ সুপার গেল বছর ৭ সেপ্টেম্বর তদন্তের চুড়ান্ত রিপোর্ট রাঙামাটি আদালতে পেশ করেন। কল্পনা চাকমার বড় ভাই কালিন্দী কুমার চাকমা এ মামলার চুড়ান্ত প্রতিবেদন প্রত্যাখান করে না রাজির আবেদন জানিয়ে মামলার অধিকতর তদন্তের দাবী জানান।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : info@hillbd24.com
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত