কল্পনা চাকমা মামলার পুনঃ শুনানীর দিন আগামী ১৮ জুলাই

Published: 08 Jun 2017   Thursday   

বহুল আলোচিত হিল উইমেন্স ফেডারেশনের নেত্রী কল্পনা চাকমা অপহরণ মামলার শুনানী বৃহস্পতিবার রাঙামাটি জেলা আদালতের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট কাজী মোহাম্মদ মহসেন-এর বিচারিক আদালতে অনুষ্ঠিত হয়েছে। এতে বিজ্ঞ আদালত মামলার অধিকতর তদন্তের জন্য এ মামলার আগামী ১৮ জুলাই পরবর্তী শুনানীর দিন ধার্য্য করেছেন।


কল্পনা চাকমা অপহরণ মামলার অন্যতম আইজীবি এ্যাডভোকেট জুয়েল দেওয়ান জানান, গেল ২ মে বিজ্ঞ আদালত মানবধিকার কমিশন কর্তৃক ভিডিও রেকর্ড ও ৪৭ নং স্বাক্ষী এনজিও কর্মী এফএম সালামের দুটি জাতীয় দৈনিকে ধারাবাহিক প্রকাশনার প্রতিবেদন পরবর্তী শুনানীর দিনে দাখিলের নির্দেশ দিয়েছেন। বৃহস্পতিবার নির্ধারিত শুনানীর দিনে আদালতের নির্দেশিত ভিডিও রেকর্ড ও পত্রিকার প্রকাশিত প্রতিবেদন দাখিল করতে না পারায় এবং মামলার অধিকতর শুনানীর জন্য বিজ্ঞ আদালত আগামী ১৮ জুলাই মামলার পরবর্তী দিন ধার্য্য করেছেন।


উল্লেখ্য, ১৯৯৬ সালের ১২জুন রাতে রাঙামাটির বাঘাইছড়ি উপজেলা লাইল্যা ঘোনা বাড়ী থেকে একদল সশস্ত্র দুর্বৃত্ত কল্পনা চাকমাকে অপহরন করে। এ অপহরণ ঘটনার মামলার ৩৯তম তদন্ত কর্মকর্তা হিসেবে রাঙামাটির পুলিশ সুপার গেল বছর ৭ সেপ্টেম্বর তদন্তের চুড়ান্ত রিপোর্ট রাঙামাটি আদালতে পেশ করেন। কল্পনা চাকমার বড় ভাই কালিন্দী কুমার চাকমা এ মামলার চুড়ান্ত প্রতিবেদন প্রত্যাখান করে না রাজির আবেদন জানিয়ে মামলার অধিকতর তদন্তের দাবী জানান।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

 

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : info@hillbd24.com
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত