পাহাড় ধসের ঘটনায় রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের কার্যক্রম নিয়ে প্রেস ব্রিফিং

Published: 20 Jun 2017   Tuesday   

পাহাড় ধসের ঘটনায় রাঙামাটি পার্বত্য পরিষদের  কার্যক্রম নিয়ে বুধবার এক প্রেস ব্রিফিং এর আয়োজন করা হয়েছে।

 

পরিষদের সভা কক্ষে প্রেস ব্রিফিং করেন জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা। এসময়  জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা (ভাঃ) ছাদেক আহমদ, পরিষদের সদস্য হাজী মুছা মাতব্বর, স্মৃতি বিকাশ ত্রিপুরা, রেমলিয়ানা পাংখোয়া, মনোয়ারা জাহান আক্তার, জনসংযোগ কর্মকর্তা অরুনেন্দু ত্রিপুরা উপস্থিত ছিলেন।

 

সংবাদ সন্মেলনে পরিষদ চেয়ারম্যান বলেন, রাঙামাটি শহরে, কাপ্তাই, কাউখালী, জুরাছড়ি ও বিলাইছড়ি উপজেলার ১১৪জন নিহত পরিবারদের হাতে জেলা পরিষদ হতে এ পর্যন্ত নগদ ২০হাজার টাকা করে মোট ২২লক্ষ ৮০হাজার টাকা ও আশ্রয় কেন্দ্রে থাকা পরিবারদের মাঝে পরিষদ হতে খাবার বিতরন করা হয়েছে।  

 

তিনি আরো বলেন, পরিষদের হস্থান্তরিত স্বাস্থ্য বিভাগের সিভিল সার্জনকে আশ্রয়কেন্দ্রে থাকা পরিবারদের প্রতিদিন দুইবার নিয়মিত চিকিৎসাসেবা ও বিনামূল্যে ঔষুধ প্রদানের জন্য মেডিকেল টিম গঠন এবং যতদিন পর্যন্ত আশ্রয়কেন্দ্রে ক্ষতিগ্রস্থ পরিবাররা থাকবে ততদিন পর্যন্ত চিকিৎসাসেবা ও বিনামূল্যে ঔষুধ প্রদানের নির্দেশ দেন। নির্দেশ অনুযায়ী সিভিল সার্জন মেডিকেল টিম আশ্রয়কেন্দ্রে প্রতিদিন দুইবার নিয়মিত চিকিৎসাসেবা ও বিনামূল্যে ঔষুধ প্রদান করেছে। এছাড়া অন্যান্য দূর্গত উপজেলায় ক্ষতিগ্রস্থ পরিবারদের মাঝে পরিষদ হতে খাদ্যশষ্য প্রদান করা হয়।

 

চেয়ারম্যান আরো জানান রাঙ্গামাটিতে একটানা ভারী বর্ষনে স্মরনকালের ভয়াবহ পাহাড় ধ্বসের ঘটনায় যে সকল মানুষ ক্ষতিগ্রস্থ হয়েছে তাদের সব ধরনের সহায়তা করতে বর্তমান সরকার বদ্ধ পরিকর। ইতোমধ্যে সরকারের অনকে মন্ত্রী ও উর্ধ্বতন কর্মকর্তা রাঙামাটির দূর্গত এলাকা পরিদর্শন শেষে নিহতদের পরিবার ও আশ্রয়কেন্দ্রে থাকা পরিবারদের সাথে কথা বলেছেন এবং তাদের জন্য ত্রাণসামগ্রী বরাদ্ধ দিয়েছেন। তিনি বলেন, ঘটনার দিন হতে পরিষদ হতে পাহাড় ধ্বসের ঘটনায় সকল নিহত, আহত এবং আশ্রয় কেন্দ্রে থাকা আশ্রিতদের খাবার চিকিৎসাসেবা ও বিনামূল্যে ঔষুধ বিতরন করেছে জেলা পরিষদ।

 

পরিষদ চেয়ারম্যান চট্টগ্রাম-রাঙামাটি সড়ককে আংশিকভাবে চলাচল উপযোগী করার ক্ষেত্রে যাদের সাহায্য ও সহযোগিতা লাভ করেছেন তাদের প্রতি ধন্যবাদ ও  ভবিষ্যতেও এধরণের কাজে সকলের আন্তরিক অংশগ্রহন কামনা  করেন। 

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

 

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : [email protected]
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত