কাপ্তাইয়ে শ্রী শ্রী গিরিগোবর্ধন পূজা এবং অন্নকুট উৎসব অনুষ্ঠিত

Published: 22 Oct 2017   Sunday   

কাপ্তাই উপজেলার চন্দোঘোনা মিশন এলাকায় রোববার  শ্রী শ্রী নামহট্র সংঘের আয়োজনে শ্রী শ্রী গিরিগোবর্ধন পূজা এবং অন্নকুট উৎসব অনুষ্ঠিত হয়েছে।

 

চন্দোঘোনা মিশন এলাকাস্হ শ্রী শ্রী নামহট্র সংঘের আয়োজনে শ্রী শ্রী গিরিগোবর্ধন পূজা এবং অন্নকুট উৎসবে প্রধান আশীর্বাদক ছিলেন আন্তর্জাতিক কৃষ্ণভাবনামৃত সংঘ(ইসকন) বাংলাদেশ-এর সিনিয়ার সহ- সভাপতি শ্রীমৎ ভক্তিপ্রিয়ম গদাধর গোস্বামী মহারাজ।

 

হাটহাজারীর পুন্ডরীক ধামের শ্রীধর চৈতন্য দাশ প্রভু,রামানন্দ কৃষ্ণ দাস ব্রক্ষচারী, নন্দনকানন রাধা মাধব মন্দিরের শেষ রুপ দাস ব্রক্ষচারী, সাতকানিয়া কৃষ্ণ বল রাম মন্দিরের সাক্ষী গোপাল কৃষ্ণ দাস ব্রক্ষচারী, মিশন এলাকা নামহট্র সংঘের সাধারণ সম্পাদক পালক মাধব প্রভু সহ বিভিন্ন ইসকন মন্দিরের ব্রক্ষচারীরা উপস্হিত ছিলেন।

 

এদিকে আলোচনার আগে বেতার শিল্পী ঝুলন দত্তের পরিচালনায় স্হানীয় এবং বেতার শিল্পীরা পরিবেশন করেন ভজন এবং নৃত্য। অনুষ্ঠান সঞ্চালনা করেন শুদ্ধশ্রী রায় বর্ন। দ্বিতীয় পর্বে হাটহাজারীর পুন্ডরীক ধাম প্রেমনিধি কালচারাল একাডেমীর শিল্পীরা পরিবেশন করেন গৌড়ীয় ভজন এবং পদাবলী কীর্তন।

 

অপরদিকে শ্রী শ্রী অন্নকুট উপলক্ষে চন্দ্রঘোনা মিশন এলাকা নামহট্র সংঘে আগমন ঘটে হাজারোও ভক্তের। দিনভর মঙ্গল আরতি,দর্শন আরতি,শ্রীল প্রভুপাদের গুরুপুজা, আলোচনা এবং প্রসাদ বিতরনের মাধ্যমে অনুষ্ঠানের শেষ হয়।

 

প্রধান আশীর্বাদক বক্তব্যে আন্তর্জাতিক কৃষ্ণভাবনামৃত সংঘ(ইসকন) বাংলাদেশ এর সিনিয়ার সহ- সভাপতি শ্রীমৎ ভক্তিপ্রিয়ম গদাধর গোস্বামী মহারাজ বলেন পরমেশ্বর ভগবান শ্রী কৃষ্ণের আর একটি নাম দামোদর। দাম শব্দের অর্থ রশি এবং উদর হচ্ছে কোমর। মা যশোদা কতৃর্ক যাঁর উদরে দাম বা রশির বন্ধন রয়েছে তিনিই দামোদর। তিনি আরও বলেন ,এই দামোদর মাসে ভগবানের শ্রী শ্রী গিরিগোবর্ধন পূজা এবং অন্নকুট মহোৎসব অত্যন্ত তাৎপর্যপূর্ণ।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

 

 

 

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : info@hillbd24.com
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত