আমতলী ইউপি চেয়ারম্যান রাসেল চৌধুরীকে ইউনিয়ন আ’লীগ থেকে অব্যাহতি

Published: 24 Oct 2017   Tuesday   

দলীয় শৃংঙ্খলা ভঙ্গের দায়ে রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার আমতলী ইউনিয়ন আ’লীগ সভাপতি এবং আমতলী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো: রাসেল চৌধুরীকে তার সাংগঠনিক দায়িত্ব থেকে অব্যাহতি দিয়েছেন জেলা আ’লীগ।
জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হাজি মুছা মাতব্বর স্বাক্ষরিত গেল ২০অক্টোবর বাঘাইছড়ি উপজেলা আওয়ামীলীগের কাছে পাঠানো এক চিঠিতে এ তথ্য জানা গেছে।


অব্যাহতি নোটিশে বলা হয়, দলীয় নেতাকর্মী ও আমতলী ইউনিয়ন পরিষদ সদস্যবৃন্দ তার বিরুদ্ধে একাধিক অভিযোগ দাখিল করে। তাদের এসব অভিযোগের প্রেক্ষিতে গেল ১৭ জুলাই জেলা আ’লীগের কার্যকরি সভায় একটি তদন্ত কমিটি গঠন করা হয়। তদন্ত কমিটি গেল ২৩ জুলাই বাঘাইছড়ি উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক ও দলীয় নেতৃবৃন্দের আন্তরিক সহযোগিতায় রাসেল চৌধুরীর বিরুদ্ধে দেওয়া অভিযোগ তদন্ত সম্পন্ন করেন।


নোটিশে আরো বলা হয়, গেল ১৮ অক্টোবর জেলা আ’লীগের কার্যকরি সভায় রাসেল চৌধুরীর বিরুদ্ধে আনীত অভিযোগ পেশ করেন জেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক মো.জমির উদ্দিন। তদন্ত কমিটির রিপোর্টে রাসেল চৌধুরীর বিরুদ্ধে আনীত সকল অভিযোগ সত্য প্রমানিত হওয়ায় সকল তথ্য জেলা কমিটির কাছে তদন্ত রিপোর্ট জমা দেয়া হয়েছে। এ তদন্ত কমিটির রিপোর্ট উপস্থাপনে জেলা আ’লীগের কার্যকরি কমিটির সভায় আলোচনা পর্যালোচনার পর গেল ২০ অক্টোবর রাসেল চৌধুরীকে দলীয় সকল কর্মকান্ড থেকে অব্যাহতি দেয়ার চুড়ান্ত সিদ্ধান্ত গৃহীত হয়। একই সাথে বাংলাদেশ আ’লীগ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদেরকে অব্যাহতির কপি পাঠানো হয়েছে বলে জেলা আ’লীগ সূত্রে জানানো হয়েছে।


সূত্র আরো জানায়, রাসেল চৌধুরীর বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমানিত হওয়ায় এবং পরবর্তী নিদের্শ না দেওয়া পর্যন্ত গঠনতন্ত্রের ৪৭(ঞ)ধারা অনুযায়ী তাকে আমতলী ইউনিয়নের সভাপতির পদসহ আওয়ামীলীগের সকল কর্মকান্ড থেকে অব্যাহতি প্রদানের সর্ব সম্মতিক্রমে সিদ্ধান্ত গৃহীত হয় এবং তার স্থলে উক্ত ইউনিয় আ’লীগের সহ-সভাপতি খলিলুর রহমান সভাপতির দায়িত্ব পালন করবেন বলে সিদ্ধান্ত গৃহীত হয়।


এ ব্যাপারে রাসেল চৌধুরী মুঠো ফোনে বলেন, শুনেছি জেলা আ’লীগ আমাকে অব্যাহতি দিয়েছে। তবে আমি লিখিতভাবে এখনো কোন চিঠি পায়নি। তার মতে, সম্ভাবত উপজেলা আওয়ামীলীগের কাছে অব্যাহতির কাগজ পত্র পৌছছে।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : info@hillbd24.com
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত