পানছড়ি গণ পাঠাগারে অভিভাবক সভা অনুষ্ঠিত

Published: 27 Oct 2017   Friday   

খাগড়াছড়ির পানছড়ি উপজেলা গণ পাঠাগারে শুক্রবার অভিভাবক সভা অনুষ্ঠিত হয়েছে।

 

খাগড়াছড়ির বেসরকারী উন্নয়ন সংস্থা জাবারাং কল্যান সমিতি কর্তৃক পরিচালিত রিড প্রকল্পের আওতায় পানছড়ি উপজেলা গণ পাঠাগার হলরুমে আয়োজিত সভায় বক্তব্যে রাখেন সভায় পাঠাগারের সহ-সাধারণ সম্পাদক মো: মিরাজুল ইসলাম ও পাঠাগারের লাইব্রেরিয়ান রুপম ত্রিপুরা। অভিভাবক সভায় পানছড়ি গণ পাঠাগারের আশপাশের  প্রাথমিক বিদ্যালয় ও কেজি স্কুলে পড়–য়া ১ম থেকে ৩য় শ্রেণির শিক্ষার্থীসহ  পাশর্^বর্তী বিদ্যালয় ও আশপাশের পাড়া  ও মহল্লা থেকে প্রায় ৬৫ জন অভিভাবক অংশ গ্রহণ করেন।

 

সভায় শিশুদের বই পড়ার আগ্রহ তৈরীর জন্য পাঠ্যবইয়ের পাশাপাশি অন্যান্য বইয়ের প্রতি আগ্রহ তৈরীসহ পাঠাগারে প্রকল্পের সহায়তায় শিশুতোষ বই, শিশুদের জন্য ডিজিটাল ট্যাবের মাধ্যমে বর্ণ ও শব্দের খেলা, সিসিমপুর গেইম সহ আরো অনেকগুলো বিষয়ে শিশুদের পড়ার আগ্রহ তৈরীর উপকরণের ব্যবহার নিয়ে আলোচনা হয়।

 

পাঠাগারের লাইব্রেরিয়ান রুপম ত্রিপুরা সহায়কের ভূমিকা পালন করে শিশুদের পড়ার আগ্রহ তৈরীর বিষয়ে অভিভাবকদের পারিবারিক করনীয় ও দৈনন্দিন পড়ার কাজে শিশুদের মনোবিশে করার বিষয়ে গুরুত্বআরোপ করেন।

 

অভিভাবক সভায় পাঠাগারের সহ-সাধারণ সম্পাদক মো: মিরাজুল ইসলাম অভিভাবকদের উদ্দেশ্য বলেন, পাঠাগারের জ্ঞান অর্জনের জন্য অনেক জ্ঞানের ভান্ডার রয়েছে যা, প্রতিটি অভিভাবক তার নিজের জন্য অথবা তার সন্তানের জন্য শেখার ক্ষেত্রে অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে। গণ পাঠাগার সকলের জন্য সপ্তাহের প্রত্যেক দিন খোলা থাকে এবং সকলের জন্য উন্মুক্ত থাকে।

 

উল্লেখ্য, উক্ত প্রকল্পটি ইউএসআইডির অর্থায়নে ও সেভ দ্য চিলড্রেন এর কারিগরি সহায়তায় রিড প্রকল্প কার্র্যক্রম বাস্তবায়ন করছে।  

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

 

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : info@hillbd24.com
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত