রামগড়ে তথ্য বিনিময় কর্মশালা অনুষ্ঠিত, উপজেলা চেয়ারম্যানের অনুষ্ঠান বর্জন

Published: 30 Oct 2017   Monday   

খাগড়াছড়ির রামগড়ে সোমবার বন বিভাগের উদ্যোগে বৃক্ষ ও বন জরিপ বিষয়ক তথ্য বিনিময় কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বেলা সাড়ে এগারটা থেকে দুইটা পর্যন্ত অনুষ্ঠিত কর্মশালায় উপজাতীয় পাড়া প্রধান ও কারবারী এবং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, সাংবাদিক ও সুশীল সমাজের প্রতিনিধিরা অংশ গ্রহন করেন।


রামগড় উপজেলা নিবার্হী কর্মকর্তা(ইউএনও) আল মামুন মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় বিশেষজ্ঞ ব্যক্তিত ¡ হিসাবে উপস্থিত ছিলেন, চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়ের বন ও পরিবেশ বিজ্ঞান ইনস্টিটিউটের সহকারী অধ্যাপক মো. আকতার হোসাইন ও জাতিসংঘের ফাও প্রজেক্টের পরামর্শক রাজিব মাহমুদ।


কর্মশালায় বিশেষজ্ঞদের উপস্থাপনা থেকে জানা যায়,দেশের সরকারি ও গ্রামীন বন তথা দেশে সার্বিকভাবে বৃক্ষ সম্পদের পরিমাণ নিরুপণের জন্য সারা দেশে প্রায় ১৮৫৮ স্থানে নভেম্বর ২০১৬ থেকে মার্চ ২০১৮ পর্যন্ত এ জরিপ কাজ চলবে। এই জরিপে দেশের সরকারি ও গ্রামীণ বনের উন্নয়ন, ব্যক্তি বা প্রাতিষ্ঠানিক পর্যায়ের বৃক্ষরোপণ উদ্যোগকে ভবিষ্যৎ পরিকল্পনায় সঠিক ভাবে অর্ন্তভুক্ত করার জন্য এবং জলবায়ু পরিবর্তনের প্রভাব মোকাবেলায় জাতীয় ও আন্তর্জাতিক ভাবে কি ব্যবস্থা গ্রহণ করা প্রয়োজন তার দিকনির্দেশনা দেওয়া।


কর্মশালায় বক্তব্য রাখেন, ইউএনও আল মামুন মিয়া, অধ্যাপক আকতার হোসাইন, ফাও প্রতিনিধি রাজিব মাহমুদ, উপজাতি কারবারী খোকন ত্রিপুরা, বন কর্মকর্তা (রেঞ্জার) জহিরুল ইসলাম প্রমুখ।


এদিকে রামগড় উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. সহিদুল ইসলাম ফরহাদ সাংবাদিকদের অভিযোগ করে বলেন, অনুষ্ঠানে দাওয়াত দিয়ে তাঁকে যথাযথ সন্মান না দেখানোয় তিনি কর্মশালা বর্জন করেছেন।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : info@hillbd24.com
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত