প্রায় চার মাস পানিতে ডুবে থাকার পর রাঙামাটি পর্যটনের ঝুলন্ত সেতু জেগে উঠেছে

Published: 22 Nov 2017   Wednesday   

অবশেষে প্রায় চার মাস পানিতে ডুবে থাকার পর রাঙামাটি পর্যটনের অন্যতম আকর্ষনীয় স্পট পর্যটন ঝুলন্ত সেতু জেগে উঠেছে। তবে পর্যটকদের চলাচলের বন্ধ রয়েছে। আগামী ৮ থেকে ১০ দিনের খুলে দেয়া হবে বলে পর্যটন কর্তৃপক্ষ জানিয়েছে।

 

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, রাঙামাটি পর্যটন কর্পোরেশনের দুই পাহাড়ের মাঝখানে তৈরী করা হয় এই আকর্ষনীয় ঝুলন্ত সেতু। এ ঝলুন্ত সেতুর উপর দাড়িয়ে প্রাকৃতিক নৈস্বর্গিক সৌন্দর্য্য উপভোগ করতে দেশ-বিদেশের ভ্রমণ পিপাসু পর্যটকরা ছুটে আসেন। প্রতি বছরের ন্যায় বর্ষা মৌসুমে টানা বর্ষনে কাপ্তাই হ্রদের পানির উচ্চতা বৃদ্ধির কারণে গেল ১১ আগষ্ট ঝুলন্ত সেতুটি প্রায় তিন ফুট পানির নিচে ডুবে যায়। এতে পর্যটন কর্তৃপক্ষ ঝুলন্ত সেতুর উপর দিয়ে পর্যটকদের চলাচলের বন্ধ করে দেয়।


সুত্র আরো জানায়, বর্তমানে কাপ্তাই হ্রদের পানি কমে যাওয়ায় পর্যটন ঝুলন্ত সেতুটি গেল রোববার থেকে সেতুর পাটাতন জেগে উঠেছে। তবে দীর্ঘ দিন ধরে পানিতে ডুবে থাকায় সেতুর অনেক পাটাতন নষ্ট হয়ে গেছে। সেগুলো ইতোমধ্যে মেরামতের কাজ শুরু করেছে। মেরামতের কাজ সম্পন্ন হওয়ার পর পর্যটকদের চলাচলের জন্য উন্মুক্ত করে দেয়া হবে।


পর্যটন কর্পোরেশ রাঙামাটির এ্যাস্টিটেন্ট কমারসিয়াল অফিসার সূর্ষ সেন ত্রিপুরা জানান, এতদিন পানিতে ডুবে থাকার পর গেল রোববার ঝুলন্ত সেতুটির পাটাতন জেগে উঠেছে। তবে দীর্ঘ দিন পানিতে যুবে থাকায় সেতুর কিছু কিছু পাটাতন নষ্ট হয়ে গেছে। সেগুলো মেরামতের জন্য গণপূর্ত বিভাগকে অবগত করা হয়েছে। আগামী ৮ থেকে ১০ দিনের মধ্যে মেরামতের কাজ সম্পন্ন হয়ে গেলে পর্যটকদের জন্য উন্মুক্ত করে দেয়া হবে।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

 

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : info@hillbd24.com
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত