২৩ ডিসেম্বর রাঙামাটিতে শিশুদের ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে

Published: 19 Dec 2017   Tuesday   

আগামী ২৩ ডিসেম্বর রাঙামাটি জেলার ১০টি উপজেলা ও রাঙামাটি পৌরসভার মোট এক হাজার ৩শ ২৫টি কেন্দ্রে একযোগে ৬-১১ মাস এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী শিশুদের ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।

 

কেন্দ্রসহ উপজেলাগুলো হল; রাঙামাটি সদর ১৫৩, কাউখালী  ১০৩, নানিয়াচর ১০৩, কাপ্তাই ১২৮, বিলাইছড়ি ৭৮, রাজস্থলী ৭৮, বাঘাইছড়ি ১৭৯, বরকল ১২৮, জুরাছড়ি ১০৩, লংগদু ১৭৮। এছাড়া পৌরসভায় ১৪৩টি কেন্দ্র।

 

মঙ্গলবার রাঙামাটি সিভিল সার্জন অফিসে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান সিভিল সার্জন শহীদ তালুকদার।  সংবাদ সম্মেলনে মানব শরীরে ভিটামিন এ এর কার্যকারীতার উপর একটি প্রবন্ধ উপস্থান করেন রাঙামাটি সদর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. বিনোধ শেখর চাকমা।

 

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন প্রবীন সাংবাদিক এ কে এম মকছুদ আহমদ, প্রেস ক্লাবের সভাপতি সাখাওয়াত হোসেন রুবেল প্রমূখ।

 

তিনি জানান জেলায় এবার ৭৭ হাজার ৮শ ৪০ জন শিশুকে এ ক্যাপসুল খাওয়ানো হবে। একটি শিশুও যেন ভিটামিন এ প্লাস ক্যাপসুল থেকে বঞ্চিত না হয় সেজন্য অবিভাবকদের তাদের শিশুদের স্ব স্ব এলাকায় স্থাপন করা কেন্দ্রে নিয়ে ক্যাপসুল খাওয়ানোর অনুরোধ জানান সিভিল সার্জন।

 

দুর্গম এলাকায় যেন  শতভাগ শিশু ভিটামিন এ প্লাস ক্যাপসুল পায় সেজন্য জেলা স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

 

ভিটামিন এ ক্যাম্পেইন সফলভাবে সম্পন্ন করতে ২ হাজার ২শ ২১ জন স্বেচ্ছাসেবী কর্মী, ৪শ ২৯ জন মাঠকর্মী এবং ২শ ৪১ জন প্রথমসারীর তদারককারী কাজ করবেন।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

 

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : info@hillbd24.com
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত