জুরাছড়ি স্বাস্থ্য সেবা নিয়ে সিভিল সার্জনে অসন্তোষঃ ৩ চিকিৎসককে শোকজ

Published: 04 Jan 2018   Thursday   

রাঙামাটি জুরাছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পরিদর্শনকালে চিকিৎসকদের অনুপস্থিতিতে অসন্তোষ প্রকাশ করেছেন সিভিল সার্জন শহীদ তালুকদার। এ সময় তিনি ৩জন  চিকিৎসকসহ ৬জনকে সোকজ করেন।

 

উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা বিপাশ খীসা বিষয়টি নিশ্চিত করে জানান, শোকজকৃতরা হলেন মেডিকেল অফিসার ডাঃ মোঃ নাসির উদ্দিন,  ডাঃ মোহাম্মদ নূর ও  ডাঃ আরিফুল হুদা। তারা ২৩ ডিসেম্বর থেকে ১৭ হতে  ৪ জানুয়ারী  পর্ষন্ত  অনুপস্থিত ছিলেন। এছাড়া আরো বিভিন্ন পদের ৩ জনকেও অনুপস্থিতির কারণে শোকজ করা হয়।

 

জানা যায় উপজেলা স্বাস্থ্য কমপ্লক্সে ১৩টি বিভিন্ন  চিকিৎসক পদের মধ্যে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনসহ মেডিকেল অফিসার ৫জন চিকিৎসক কর্মরত রয়েছেন। এসব চিকিৎসকরা মাসে সাত দিন কর্মস্থ্যলে কাজ করে পুরো মাস অনুপস্থিত থাকেন বলে অভিযোগ রয়েছে।  তাদের দায়িত্ব অবহেলার কারনে কমিউনিটি ক্লিনিক, ইউনিয়নের পর্যায়ে উপস্বাস্থ্য কেন্দ্র, ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে (এফডব্লিউসি) গুলো পাচ্ছে না মেডিকেল অফিসারদের ছোয়া। ফলে এখনো এসব ইউনিয়ন ও ওয়ার্ড স্বাস্থ্য কেন্দ্র গুলো থেকে চিকিৎসা সেবা পাচ্ছে না সাধারন মানুষ।

 

সূত্র জানায়, সম্প্রতি রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের একসভায় প্রতিশ্রুতি মোতাবেক কাউকে না বলে স্বাস্থ্য কমপ্লেক্স গুলোতে চিকিৎসকদের উপস্থিতি ও স্বাস্থ্য সেবা পর্যবেক্ষনে মাঠ পর্যায়ে সরজমিনে কাজ করছেন রাঙামাটি সিভিল সার্জন শহীদ তালুকদার।

 

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা বিপাশ খীসা জানান, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সকল পর্যায়ের কর্মীরা নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। উপজেলায় চিকিৎসা সেবা নিশ্চিত করণে নিয়মিত মেডিকেল অফিসার কর্মস্থলে থাকেন। তবে দুঃখজনক হলেও সত্যে মাঝে মধ্যে মেডিকেল অফিসারেরা কিছুটা অনিয়মিত উপস্থিতি লক্ষ্য করা যায়।  

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : [email protected]
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত