খাগড়াছড়িতে কারিতাস আলোঘর প্রকল্পেরে ইমপেক্ট স্টাডি রির্পোট শেয়ারিং কর্মশালা

Published: 29 Jan 2018   Monday   

সোমবার খাগড়াছড়িতে কারিতাস আলোঘর প্রকল্পে’র  ইমপেক্ট স্টাডি রির্পোট শেয়ারিং কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

 

জেলা সদরের গোলাবাড়ী ইউনিয়ন পরিষদ মিলনায়তনে  অনুষ্ঠানের শুরুতে কর্মশালার  লক্ষ্য ও উদ্দেশ্য তুলে ধরেন প্রকল্পের খাগড়াছড়ি এরিয়ার কো-অর্ডিনেটর মো: মোজাম্মেল হক । এসময় কর্মশালায় উপস্থিত ছিলেন, সদর উপজেলার গোলাবাড়ী ইউনিয়ন পরিষদ`র চেয়ারম্যান জ্ঞান রঞ্জন ত্রিপুরা, জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশন’র জেলা প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা মো: শাহজাহান, সদর উপজেলার সহকারি শিক্ষা অফিসার এডিন চাকমা, পেরাছড়া ইউনিয়ন পরিষদ’র চেয়ারম্যান তপন বিকাশ ত্রিপুরা। এছাড়াও ঠাকুরছড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সরকারি প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি সত্য বিকাশ ত্রিপুরাসহ পেরাছড়া ও গোলাবাড়ী ইউ.পি সদস্য ও সদস্যরা উপস্থিত ছিলেন।

 

কর্মশালায় মাল্টিমিডিয়া প্রজেক্টরের মাধ্যমে ইমপেক্ট স্টাডির প্রতিবেদন উপস্থাপন প্রদর্শন করা হয়। উপস্থাপন শেষে অংশগ্রহনকারীগণ মুক্ত আলোচনা সভায় বিভিন্ন পরার্মশ ও মতামত প্রদান করেন এবং প্রশ্নক্তোর মাধ্যমে আগামী দিনে কিভাবে দূর্বলদিক ও সীমাবদ্ধতা কাটিয়ে মানসম্মত শিক্ষা নিশ্চিত করা যায় তা আলোচনা স্থান পায়।

 

মতামত পরামর্শে প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা মো. শাহজাহান মূল্যবান মতামত ও পরার্মশে তিনি বলেন, দূর্গম পাহাড়ী এলাকায় শিশুদের ঝরে পড়া রোধ ও প্রাক-প্রাথমিক পর্যায়ে মানসম্মত মৌলিক শিক্ষা অধিকার লাভ নিশ্চিত করা। 

 

প্রসঙ্গত, কারিতাস আলোঘর (লাইট হাউজ) প্রকল্প বিগত নভেম্বর ২০১১ হতে ২৭ ডিসেম্বর ২০১৭ পর্যন্ত ৬ বছর পর্যন্ত কার্যক্রম সম্পন্ন করেছে। তারই ধারবাহিকতায় উক্ত প্রকল্পের মূল্যায়ন সম্পন্ন হয়। মূল্যায়ন ভিত্তিতে সাফল্য সীমাবদ্ধতা , দূর্বলদিক ও মূল্যায়ন টিমে কিছু মতামত , পরামর্শ উঠে আসে । সেই নিরিখে আজকের এ কর্মশালার আয়োজন।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : [email protected]
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত