প্রতিমন্ত্রীর পদমর্যাদায় কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি

Published: 01 Feb 2018   Thursday   

প্রতিমন্ত্রীর পদমর্যাদা পেলেন ভারত প্রত্যাগত উপজাতীয় শরণার্থী প্রত্যাবাসন ও পুনর্বাসন এবং অভ্যন্তরীণ উদ্বাস্তু নির্দিষ্টকরণ ও পুনর্বাসন টাস্কফোর্সের চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা, এমপি।

 

রাষ্ট্রপতির আদেশক্রমে গত ৩১ জানুয়ারী মন্ত্রী পরিষদ বিভাগের সচিব (সমন্বয় ও সংস্কার) এন এম জিয়াউল আলম স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বিষয়টি নিশ্চিত করা হয়।


প্রজ্ঞাপনে স্ব পদে অধিষ্ঠিত থাকাকালীন ভারত প্রত্যাগত উপজাতীয় শরণার্থী প্রত্যাবাসন ও পুনর্বাসন এবং অভ্যন্তরীণ উদ্বাস্তু নির্দিষ্টকরণ ও পুনর্বাসন টাস্কফোর্সের চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা, এমপি-কে প্রতিমন্ত্রীর পদমর্যাদা, বেতন ভাতা ও আনুষঙ্গিক সুযোগ সুবিধা প্রদানে সংশ্লিষ্ট দপ্তরকে অবিলম্বে কার্যকরে অবগত করা হয়েছে।


খাগড়াছড়ির সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরাকে প্রতিমন্ত্রীর পদমর্যাদা দেয়ায় খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী, জেলা পরিষদের সদস্যবৃন্দ, খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ, খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়ন (কেইউজে)-এর সভাপতি নুরুল আজম ও সা: সম্পাদক কানন আচার্য্য, খাগড়াছড়ি প্রতিদিন ডটকম পরিবারসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের পক্ষ থেকে রাষ্ট্রপতি এডভোকেট আব্দুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর ঊসেশিং, এমপিকে ধন্যবাদ জ্ঞাপন করেছেন।


এর আগে, ২০১৭ সালের ১০ ডিসেম্বর ভারত প্রত্যাগত উপজাতীয় শরণার্থী প্রত্যাবাসন ও পুনর্বাসন এবং অভ্যন্তরীণ উদ্বাস্তু নির্দিষ্টকরণ ও পুনর্বাসন টাস্কফোর্সের চেয়ারম্যান নিয়োগ পান কুজেন্দ্র লাল ত্রিপুরা, এমপি। ২০১৪ সালের দশম জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে ২৯৮নং সংসদীয় আসন (খাগড়াছড়ি পার্বত্য জেলা) থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। সংসদ সদস্য নির্বাচিত হওয়ার আগে তিনি খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ছিলেন। বর্তমানে তিনি খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সভাপতিও।


এক প্রতিক্রিয়ায় এমপি কুজেন্দ্র লাল ত্রিপুরা জানান, প্রধানমন্ত্রী ঐতিহাসিক শান্তি চুক্তি সম্পাদনের মাধ্যমে পাহাড়ে স্থায়ী শান্তির পথ সুগম করেছেন। চুক্তির শর্ত অনুযায়ী পাহাড়ি শরণার্থী এবং অভ্যন্তরীণ উদ্বাস্তু (পাহাড়ি ও বাঙালি) পূর্নবাসনের লক্ষে এই টাস্কফোর্স গঠন করেছেন। এই প্রতিষ্ঠানে দায়িত্ব পালনে তিনি শতভাগ ন্যায়নিষ্ঠভাবে প্রচেষ্টা অব্যাহত রাখবেন।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : info@hillbd24.com
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত