রাবিপ্রবি’র উপাচার্য প্রফেসর ড.প্রদানেন্দু বিকাশ চাকমাকে সম্মাননা স্মারক প্রদান

Published: 28 Feb 2018   Wednesday   

লেকার্স পাবলিক স্কুল এন্ড কলেজের রজতজয়ন্তী ও প্রথম পুনর্মিলনী অনুষ্ঠানে রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের(রাবিপ্রবি)  উপাচার্য প্রফেসর ড. প্রদানেন্দু বিকাশ চাকমাকে বিদ্যালয়ের পক্ষ থেকে সম্মাননা স্মারক প্রদান করা হয়েছে।  এ সম্মাননা স্মারক তুলে দেন লেকার্স পাবলিক স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ নাজনীন নাহার।

 

বিশ্ববিদ্যালয়ের তথ্য বিভাগ থেকে পাঠানো এক প্রেস বার্তায় বলা হয়, বুধবার লেকার্স পাবলিক স্কুল এন্ড কলেজের রজতজয়ন্তী ও প্রথম পুনর্মিলনী অনুষ্ঠানে রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. প্রদানেন্দু বিকাশ চাকমা বিশেষ ছিলেন।



বিশেষ অতিথির বক্তব্যে প্রফেসর ড. প্রদানেন্দু বিকাশ চাকমা বলেন, বিদ্যা হচ্ছে অমূল্য ধন। বিদ্যা একমাত্র সম্পদ যা চুরি করা যায় না, যা ক্ষয় হয় না। যতই বিদ্যা বিলিয়ে দেবেন, ততই বিদ্যা বাড়ে।



তিনি আরও বলেন, শিক্ষাক্ষেত্রে বিনিয়োগ করলে আমরা যা অর্জন করি সেটা মুনাফার চাইতে অনেক বেশি এবং সেই ফলটা হচ্ছে দীর্ঘস্থায়ী।



বিগত একদশকে শিক্ষা ক্ষেত্রে বাংলাদেশে প্রভূত উন্নতি সাধিত হয়েছে। শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থী ভর্তি, শিক্ষিতের হার বৃদ্ধি এবং নারী-পুরুষ সমতার ক্ষেত্রেও বাংলাদেশ এগিয়েছে একথা বলেন তিনি।



সাম্প্রতিক কালের প্রশ্নপত্র ফাঁসের বিষয়ে তিনি বলেন, কিছু নীতি-নৈতিকতা বিবর্জিত খুব কম লোক আমাদের কোমলমতি সন্তানদের নৈতিকতার ভিত্তি নষ্ট করে দিচ্ছে। আমাদেরকে সদা সতর্ক থাকতে হবে।  প্রশ্নপত্র ফাঁসের মতো খারাপ বিষয় যেন আমাদের মধ্যে না আসে এবং এটাকে আমরা অবশই বর্জন করবো।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : info@hillbd24.com
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত