নানান আয়োজনে রাঙামাটিতে জাতির জনকের ৯৯তম জন্মদিন পালিত

Published: 17 Mar 2018   Saturday   

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্ম দিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে শনিবার রাঙামাটিতে নানান কর্মসচির মধ্য দিয়ে পালিত হয়েছে।

 

জেলা প্রশাসনের উদ্যোগে জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন আওয়ামীলীগের কেন্দ্রীয় কার্যকরী কমিটির সদস্য ও  পার্বত্য মন্ত্রনালয়ের সাবেক প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার। জেলা প্রশাসক একেএম মামুনুর রশীদের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের উপদেষ্টা মাওলানা শাজাহান,রাঙামাটি অতিরিক্ত পুলিশ সুপার জাহাঙ্গীর আলম, রাঙামাটি মেডিকেল কলেজের প্রিন্সিপাল ডাঃ টিপু সুলতান প্রমুখ। আলোচনা সভা শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

 

এর আগে একটি র‌্যালী জেলা প্রশাসকের কার্যালয় থেকে শুরু হয়ে জেলা শিল্পকলা একাডেমীতে গিয়ে শেষ হয়। র‌্যালী বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশ নেয়। 

 

আলোচনা সভায় বক্তারা বঙ্গবন্ধুর জন্ম না হলে স্বাধীন বাংলাদেশের জন্ম হতো না উল্লেখ করে বলেন,পাকিস্তানি হানাদার বাহিনীরা বঙ্গবন্ধুকে হত্যা করার সাহস পায়নি। কিন্তু স্বাধীনতা পরবর্তী স্বাধীন বাংলাদেশে কিছু বিশ্বাস ঘাতক মীরজাফেরা বঙ্গবন্ধুকে হত্যা করেছে। এ হত্যা কোন বিচ্ছিন্ন ঘটনা নয়। যারা স্বাধীনতা যুদ্ধে ও স্বাধীনতা বিরুদ্ধে ছিল তারাই জাতির জনককে হত্যা করেছে।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : info@hillbd24.com
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত