দীঘিনালায় স্বেচ্ছা শ্রমে পাকা রাস্তার তৈরির উদ্বোধন

Published: 19 Mar 2018   Monday   

খাগড়াছড়ি দীঘিনালা বাবুছড়া ইউনিয়নের শুকনাছড়ি গ্রামে বৌদ্ধ যুব ঐক্য পরিষদ সমবায় সমিতির উদ্যোগে রোববার গ্রামবাসীর স্বেচ্ছা শ্রমে তৈরি করা ৩শ ফুট পাকা রাস্তা আনুষ্ঠানিকভাবে উদ্ধোধন করা হয়েছে।

 

স্বেচ্ছা শ্রমে তৈরি করা ৩শ ফুট পাকা রাস্তার উদ্ধোধক ও প্রধান অথিতি ছিলেন দীঘিনালা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সুষময় চাকমা। উপজেলা সমবায় কর্মকর্তা ত্রিরতন চাকমার সভাপতিত্বে বিশেষ অথিতি ছিলেন উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডাঃ জহুর লাল চাকমা ও উপজেলা কৃষি কর্মকর্তা এমএম শাহনেয়াজ। বক্তব্য রাখেন যমচুগ বনাশ্রম কেন্দ্রের পরিচালনা কমিটির সদস্য যুবক চাকমা,সাজেক গ্রামের কারবারী (গ্রাম প্রধান) অরুনাময় চাকমা, দীঘিনালা বনবিহার পরিচালনা কমিটির সদস্যা মল্লিকা চাকমা প্রমুখ।


অনুষ্ঠানে বক্তারা বলেন প্রত্যেক সমবায় সমিতির লক্ষ্য ও উদ্দেশ্য থাকে সমিতির মাধ্যমে সমিতির সদস্য ও সদস্যাদের আর্থিক সাবলম্বী হওয়া। কিন্তু এ সমিতি লক্ষ্য হচ্ছে প্রত্যন্ত অঞ্চলে যেখানে সরকারী সহায়তা এখনো পৌছেনি,সে অঞ্চলের লোকদের সহায়হতা করা। তারই অংশ হিসেবে এই প্রথম দীঘিনালা বাবুছড়ার একটি প্রত্যন্ত অঞ্চল শুকনাছড়ি গ্রামের ৩ শ ফুট পাকা(পিচ) রাস্তা তৈরি করে দিয়েছে। একাজে সমিতির সদস্যা ও সদস্যা এবং গ্রামবাসীরা নিজেরা এ কাজ করেছে।


সমিতির সভাপতি অরেন চাকমা ও সাধারণ সম্পাদক ধ্রুব চাকমা জানান এ গ্রামে তারা আরো একটি কমিউনিটি সেন্টার নির্মাণের কাজ হাতে নিয়েছে।


তারা আরো জানান এ কাজে তাদের সঞ্চয়ের পাশপাশি থাইল্যান্ডের ধর্ম দায়দা ঐক্য পরিষদ নামে একটি সংস্থা আর্থিক সহায়তা করে থাকে। বাংলাদেশ বৌদ্ধ যুব ঐক্য পরিষদে স্বেচ্ছায় জন কল্যানে কাজ করার মানসিকতার যে কেউ সদস্য হতে পারে। এটি একটি সম্পূর্ন অলাভজন প্রতিষ্ঠান। এটি গেল বছর ৭ সেপ্টেম্বর সমবায় কতৃক নিবন্ধিত হয়।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : [email protected]
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত