নানা কর্মসুচীর মধ্যে দিয়ে খাগড়াছড়িতে মহান স্বাধীনতা দিবস পালিত

Published: 26 Mar 2018   Monday   

নানা কর্মসুচীর মধ্য দিয়ে সোমবার মহান স্বাধীনতা  ও জাতীয় দিবস পালন করা হয়েছে।

 

এ উপলক্ষে সোমবার ভোরে  চেঙ্গী স্কোয়ার সংলগ্ন শহিদ মুক্তিযোদ্ধা স্মৃতিসৌধে  প্রথমে মুক্তিযোদ্ধাদের পক্ষ থেকে  আনুষ্ঠানিকভাবে পুস্পস্তবক অর্পন করেন শরনার্থী পুনর্বাসন বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল  ত্রিপুরা এমপি। এর পর জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী, জেলা প্রশাসক মো: রাশেদুল ইসলাম পুস্পস্তবক অর্পন করেন। এছাড়া খাগড়াছড়ি বিশেষায়িত আমর্ড পুলিশ ট্রেনিং সেন্টার,পুলিশ প্রশাসন,খাগড়াছড়ি প্রেসক্লাব, খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়ন, জেলা আওয়ামী লীগ,বিএনপি, জাবারাং কল্যান সমিতিসহ বিভিন্ন রাজনৈতিক সামাজিক সংগঠনের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে  পুস্পস্তবক অর্পন করা হয়।

 

সকাল ৮টায় খাগড়াছড়ি ষ্টেডিয়ামে আনুষ্ঠানিকভাবে জাতীয়পতাকা উত্তোলন ও জাতীয় সংগীত পরিবেশনের মধ্যে দিয়ে কুচকাওয়াজ ও শরীর চর্চা প্রদশনীর আয়োজন করা হয়। কুচকাওয়াজে সালাম গ্রহন করে খাগড়াছড়ি জেলা প্রশাসক রাশেদুল ইসলাম ও পুলিশ সুপার আলী আহম্মদ খান। কুচকাওয়াজে খাগড়াছড়ি সরকারী উচ্চ বিদ্যালয়,সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়,নতুন কুড়ি ক্যান্টনমেন্ট হাই স্কুল,ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজ, খাগড়াছড়ি আর্দশ উচ্চ বিদ্যালয়,পেরাছড়া উচ্চ বিদ্যালয়সহ জেলা বিভিন্ন বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা অংশ গ্রহন করে। কুচকাওয়াজ শেষে বিভিন্ন শরীর চর্চা প্রর্দশনী করে নতুন কুড়ি ক্যান্টনমেন্ট হাই স্কুল,পেরাছড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়,পুলিশ লাইন উচ্চ বিদ্যালয়সহ বিভিন্ন বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা।

 

দিবসটি উপলক্ষে  কর্মসুচীর মধ্যে ছিল  বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারকে সংবর্ধনা, প্রীতি ফুটবল ম্যাচ,আলোচনা সভা ,পুরস্কার বিতরণ,সাংস্কৃতিক অনুষ্ঠান ও প্রামান্য চলচিত্র প্রদর্শনী ইত্যাদি।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : info@hillbd24.com
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত