লামায় অজ্ঞাত ব্যক্তির কংকাল উদ্ধার

Published: 19 Apr 2018   Thursday   

লামা উপজেলার দুর্গম পাহাড়ি এলাকার গয়ালমারার আগা সুরমা ঝিরি থেকে এক অজ্ঞাত এক ব্যক্তির গলিত কংকাল উদ্ধার করেছে পুলিশ।

 

বুধবার রাতে উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের গয়ালমারা এলাকার ঈদগাঁহ ছড়ার আগা সুরমাঝিরির থেকে এ কংকাল উদ্ধার করা হয়। বৃহস্প্রতিবার কংকালটি ময়না তদন্তের জন্য বান্দরবান মর্গে প্রেরণ করা হয়েছে।


লামা থানা উপ-পরিদশর্ক মোঃ কবির হোসেন জানান,বুধবার দুপুরে কয়েকজন গাছ ও পাথর শ্রমিক আগা সুরমাঝিরিতে কঙ্কালটি দেখে স্থানীয় নুরুল আজিম সর্দার ও ফাঁসিয়াখালী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. জাকের হোসেন মজুমদারকে জানান। পরে ইউপি চেয়ারম্যান বিষয়টি পুলিশকে অবহিত করলে লামা থানা পুলিশ রাত ৭ টার সময় কঙ্কালটি উদ্ধার করে। এ সময় ঘটনাস্থলে শরীরের বিভিন্ন অংশের হাড়, মাথার খুলি, সাদর মধ্যে খয়েরী একটি শার্ট ও লাল রঙের একটি গাবাডিং জিন্স প্যান্ট পাওয়া যায়।


ফাঁসিয়াখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ জাকের হোসেন মজুমদার জানান, কংকাল উদ্ধারের স্থান থেকে তিন-চার কিলোমিটার দূরত্বে বসবাসকারী মানুষেরা গত বেশ কয়েক দিন পূর্ব থেকে পঁচা দূর্গন্ধ অতিষ্ঠ হয়ে উঠছিলো। বুধবার আগা সুরমামা ঝিরিতে এলাকার কয়েকজন শ্রমিক কংকালটি দেখার পর আমাকে সংবাদ দেয়। আমি পরে লামা থানাকে সংবাদ দিলে পুলিশ এসে বুধবার রাতে কংকালটি উদ্ধার করে।


অজ্ঞাত নামা কঙ্কাল উদ্ধারের সত্যতা নিশ্চিত করে লামা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) আনোয়ার হোসেন জানান, কংকাল উদ্ধারের ঘটনাস্থলটি উপজেলা সদর থেকে অনেক দূরে এবং গভীর জঙ্গলে। কঙ্কালটির একটি শার্ট ও প্যান্ট পাওয়া গেছে। এতে বুঝা যায় কঙ্কালটি কোন এক পুরুষের।

 

তিনি আরও জানান, কংকাল উদ্ধার এলাকার প্রায় ৮ থেকে ১০ কিলোমিটারের মধ্যে কোন জনবসতি নেই। দেড় দুই মাস আগে দূর্বৃত্তরা হয়তো ওই ব্যক্তিকে হত্যা করে পাহাড়ি ঝিরিতে লাশ গুম ফেলে চলে যায়। এ ব্যাপারে লামা থানায় একটি অপমৃত্যু মামলা রুজু করা হয়েছে।
--হিলবিডি২৪/সম্পাদক/সিআর.

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : info@hillbd24.com
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত