এইচডব্লিউএফের নেত্রীর পরিবারকে উচ্ছেদের হুমকির প্রতিবাদ ও নিন্দা জানিয়েছে ইউপিডিএফ

Published: 28 Apr 2018   Saturday   

অপহরনের জিম্মি দশা থেকে মুক্তির পর হিল উইমেন্স ফেডারেশন নেত্রী মন্টি চাকমার পরিবারকে রাঙামাটির নানিয়াচর উপজেলার নিজ গ্রাম থেকে জোরপূর্বক উচ্ছেদের হুমকির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ইউনাইটেড পিপল্স ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)।


ইউপিডিএফের প্রচার ও প্রকাশনা বিভাগের প্রধান নিরন চাকমার স্বাক্ষরিত প্রেস বার্তায় বলা হয়, সম্প্রতি জিম্মি দশা থেকে মুক্তি পাওয়া হিল উইমেন্স ফেডারেশন নেত্রী মন্টি চাকমার পরিবারের সদস্যদেরকে নানিয়ারচর উপজেলার মরাচেঙের নিজ গ্রাম থেকে শনিবার দুপুরের মধ্যে চলে যাওয়ার মোবাইল ফোনে নির্দেশ দেন নব্য মুখোশ বাহিনীর প্রধান তপন জ্যোতি চাকমা ওরফে বর্মা। এতে চলে না গেলে তাদেরকে গুলি করে মেরে ফেলারও হুমকি দেন। গতকাল শুক্রবার জিম্মি থেকে মুক্তি পাওয়ার পর মন্টি চাকমা ও দয়াসোনা চাকমা ঢাকায় ১৯টি প্রগতিশীল সংগঠনের নেতৃবৃন্দের সাথে সাক্ষাতের সময় অপহরনের জিম্মি দশার চিত্র তুলে ধরার পর ক্ষুদ্ধ হয়ে এই হুমকি দেয়া হয়েছে বলে ধারনা।


গেল ১৮ মার্চ রাঙামাটির কুতুকছড়ির আবাসিক এলাকা থেকে একদল দুর্বুত্ত হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মন্টি চাকমা ও সংগঠনটির রাঙামাটি শাখার সাধারণ সম্পাদক দয়াসোনা চাকমাকে অপহরণ করে। দীর্ঘ ১মাস ১ দিন পর গত ১৯ এপ্রিল খাগড়াছড়ি থেকে তাদের মুক্তি দেয় দুর্বৃত্তরা।


এদিকে একই বিবৃতিতে বলা হয়েছে অপহৃত কল্যাণ চাকমা,নিশান চাকমা ও রিপন চাকমাকে অপহরনের পর গতকাল শনিবার দুপুরের দিকে বাবুপাড়া থেকে সাজেক ইউপির মেম্বার কালাকুচু চাকমার জিম্মায় ছেড়ে দিয়েছে।

 

গেল শুক্রবার রাঙামাটির বাঘাইছড়ি পৌর এলাকা থেকে সংস্কারবাদী জেএসএস-এর সদস্যরা তাদের অপহরণ করে বলে অভিযোগ। বিবৃতিতে খুন, অপহরণ ও জাতি ধ্বংসের রাজনীতি পরিহার করে জনগণের ন্যায়সঙ্গত আন্দোলনে সামিল হওয়ার জন্য আহ্বান জানানো হয়েছে।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : info@hillbd24.com
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত