লামায় এসএসসি`তে পাশ ৫৩৩ ফেল ৪৯০ জন

Published: 06 May 2018   Sunday   

লামায় এসএসসি পরীক্ষায় ১০টি বিদ্যালয়ের ১ হাজার ২৩ জন পরীক্ষার্থীর মধ্যে ৫ শত ৩৩জন পাশ ও ৪৯০ জন ফেল করেছে। এর মধ্যে শতভাগ পাশ করেছে দূর্গম এলাকার একটি বিদ্যালয় । তৎমধ্যে তিনটি বিদ্যালয়ে জিপিএ-৫ পেয়েছে ১৫ জন শিক্ষার্থী।


লামা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ মোস্তাফিজুর রহমান ভূঞা বলেন, এবারের এসএসসি পরীক্ষায় ১০টি বিদ্যালয় ও দাখিল এবং দাখিল ভোকেশনাল পরীক্ষায় ৪ টি মাদ্রাসাী মোট ১১শত ৭১জন পরীক্ষার্থী পরীক্ষা দেয়। এর মধ্যে সবচেয়ে খারাপ ফলাফল করেছে লামামূখ উচ্চ বিদ্যালয়। এ ছাড়া কোয়ান্টাম কসমো স্কুল থেকে জিপিএ-৫ পেয়েছে ৬জন, লামা সরকারী উচ্চ বিদ্যালয় থেকে জিপিএ-৫ পেয়েছে ৬জন ও চাম্বি উচ্চ বিদ্যালয় থেকে জিপিএ-৫ পেয়েছে ৩ জন ছাত্র-ছাত্রী। লামামূখ উচ্চ বিদ্যালয়ের পাশের হার- ২৯ %,গজালিয়া উচ্চ বিদ্যালয়- ৩৮ %, হায়দারনাশী উচ্চ বিদ্যালয় -৪৮ %, ফাইতং উচ্চ বিদ্যালয় -৫৬ %, ইয়াংছা উচ্চ বিদ্যালয় -৫৭.৪ %, চাম্বি উচ্চ বিদ্যালয়- ৫৮.৮ %, লামা আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়- ৫৯.৫ %, লামা সরকারী উচ্চ বিদ্যালয়- ৬১ %, ফাঁসিয়াখালী উচ্চ বিদ্যালয়- ৬৩ %, কোয়ান্টাম কসমো স্কুল- ১০০%। এ ছাড়া ৪ টি মাদ্রাসার মধ্যে লাইনঝিরি মাদ্রাসা- ৭৭.২%, লামা ইসলামীয়া ফাজিল মাদ্রাসা- ৯৪.২ %, হায়দারনাশী মাদ্রাসা- ৯৭.৩৬ %, তামেরী মিল্লাত মাদ্রাসা- ১০০ %।


লামা উপজেলা নির্বাহী কর্মকর্তা নূর এ জান্নাত রুমী বলেন, বিদ্যালয় গুলোতে শিক্ষক স্বল্পতার কারণে এবারের এসএসসি`র ফলাফল খারাপ হয়েছে। আগামীতে পাশের হার বাড়েতে উপজেলা প্রশাসন থেকে সকল ব্যবস্থা করা হবে।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : [email protected]
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত