খাগড়াছড়িতে তিন সংগঠনের বিক্ষোভ

Published: 17 May 2018   Thursday   

ইসরাইল কর্তৃক গাজায় ফিলিস্তিনিদের গণহত্যার প্রতিবাদে বৃহস্পতিবার খাগড়াছড়ি জেলা শহরে বিক্ষোভ মিছিলি ও প্রতিবাদ সমাবেশ করেছে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি)সহ তিন সংগঠন। 

 

পাহাড়ি ছাত্র পরিষদের খাগড়াছড়ি জেলা শাখার দপ্তর সম্পাদক সমর চাকমার স্বাক্ষরিত এক প্রেস বার্তায় বলা হয়, মিছিলটি খাগড়াছড়ি জেলা সদর স্বনির্ভর বাজার ইউনাইটেড পিপল্স ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)-এর কার্যালয় থেকে বের করা হয়। এতে নারাঙহিয়া রেড স্কোয়ার, উপজেলা গেইট হয়ে চেঙ্গী স্কোয়ার প্রদক্ষিণ করে স্বনির্ভর বাজার শহীদ অমর বিকাশ চাকমার সড়কে গিয়ে সমাবেশ করা হয়।


এতে বক্তব্য রাখেন, পিসিপি কেন্দ্রীয় সহ-সভাপতি বিপুল চাকমা, খাগড়াছড়ি জেলা শাখার সাধারণ সম্পাদক অমল ত্রিপুরা ও গণতান্ত্রিক যুব ফোরামের খাগড়াছড়ি জেলা শাখার সাধারণ সম্পাদক রতনস্মৃতি চাকমা প্রমুখ।

 

বক্তারা বলেন, ফিলিস্তিনের জনগণ সাম্রাজ্যবাদী চক্রান্তের শিকার। জাতিসংঘ কর্তৃক ফিলিস্তিনদের পর্যবেক্ষক রাষ্ট্রের অধিকার স্বীকৃতির পরও আন্তর্জাতিক সম্প্রদায় ফিলিস্তিনিদের আত্মনিয়ন্ত্রণের অধিকার নিশ্চিত করতে পারছে না। সাম্প্রতিক সময়ে মার্কিন যুক্তরাষ্ট্রের দ্বিমূখী আচরণের কারণে দুতাবাস ইসরাইলের গাজা উপত্যাকায় স্থানান্তর করলে ফিলিস্তিনের জনগণের ক্ষোভ বাড়তে থাকে।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর

 

 

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : info@hillbd24.com
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত