মগবানে হিল ফ্লাওয়ারে উদ্যোগে দুর্যোগ মোবেলায় সচেতনতা সৃষ্টিতে সমন্বয় সভা

Published: 27 Jun 2018   Wednesday   

এলাকার সচেতনতা সৃষ্টি লক্ষে বুধবার রাঙামাটির মগবান ইউনিয়নে দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির উদ্যোগে সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে।


মগবান ইউপি কার্যালয়ে মানুষের জন্য ফাউন্ডেশনের আর্থিক সহযোগিতায় ও হিল ফ্লাওয়ারের আয়োজনে সমন্বয় সভায় সভাপতিত্ব করেন মগবান ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভাপতি বিশ্বজিৎ চাকমা। এতে অন্যান্যর মধ্যে বক্তব্যে রাখেন ১নং ওয়ার্ড মেম্বার সজীব চাকমা, হিল ফ্লাওয়ারের প্রকল্প ব্যবস্থাপক জ্যোতি বিকাশ চাকমা,প্রাণী সম্পদ বিভাগের ইউনিয়ন কর্মকর্তা কুঞ্জ বিহারী চাকমা, ফ্রি ল্যান্স ফটোগ্রাফার ছন্দ সেন চাকমা। অনুষ্ঠান সঞ্চলনা করেন মগবান ইউপি সচিব অমৃত লাল চাকমা। অনুষ্ঠানে স্থানীয় গন্যমান্য ব্যক্তি ছাড়াও ইউনিয়ন পর্যায়ের বিভিন্ন সরকারী সংস্থার কর্মকর্তা, জেলে-কৃষকরা উপস্থিত ছিলেন।


সভায় বক্তারা ওয়ার্ড ভিত্তিক সেচ্ছাসেবক দল গঠনের জোর দেয়া হয়। যাতে তারা দুর্যোগ পূর্বভাসের বার্তা, দুর্যোগ পরবর্তীকালীন ও দুর্যোগ পরবর্তী সহযোগিতার আহ্বান জানানো হয়।


প্রাণী সম্পদ বিভাগের ইউনিয়ন কর্মকর্তা কুঞ্জ বিহারী চাকমা ইউনিয়ন পর্যায়ে কোন গরু-ছাল,হাসঁ-মুরগির কোন রোগ ব্যাধির সমস্যা দেখা দিলে দ্রুত তা চিকিৎসা ও পরামর্শ দেয়া হবে।


সভাপতির বক্তব্যে মগবান ইউপি চেয়ারম্যান বিশ্বজিৎ চাকমা বলেন, দুর্যোগ ব্যাপারে সবাইকে সচেতন হতে হবে এবং যাতে দুর্যোগকালীন সময়ে কোন প্রকার প্রাণহানি না ঘটে। তিনি এলাকার জনসাধারনকে দুর্যোগ পূর্বভাসের বার্তা, দুর্যোগ পরবর্তীকালীন ও দুর্যোগ পরবর্তী সময়ে ইউনিয়ন দুর্যোগ ব্যবস্থাপনা কমিটিকে সহযোগিতা কামনা করেন।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : info@hillbd24.com
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত