রাঙামাটিতে সপ্তাহব্যাপী দেশ বরেণ্য চিত্র শিল্পীদের নিয়ে আর্ট ক্যাম্প সমাপ্ত

Published: 19 Jul 2018   Thursday   

রাঙামাটিতে সপ্তাহ ব্যাপী আর্ট ক্যাম্প শেষে দেশ বরেণ্য ২৫ চিত্র শিল্পীদের আকা চিত্র কর্ম বৃহস্পতিবার পর্যটন হলিডে কমপ্লেক্স হল রুমে প্রদর্শিত হয়েছে। এসব শিল্পীদের ক্যানভাসে ফুটে উঠেছে পাহাড়ের প্রকৃতি,পাহাড়, ঝর্না, ফুল, আদিবাসী নারীর  মুখমন্ডলসহ নানান মনোমুগ্ধকর  চিত্রকর্ম।

 

‘প্রকৃতির ক্যানভাসে জীবনের রঙ’ শ্লোগানকে সামনে রেখে গেল ১৩ জুলাই থেকে ল্যাব এইড ফাউন্ডেশনের আয়োজনে সপ্তাহ ব্যাপী দেশ বরেন্য ২৫ শিল্পীদের নিয়ে রাঙামাটিতে এই আর্ট ক্যাম্প শুরু হয়।  সপ্তাহ ব্যাপী আর্ট ক্যাম্পে বরেণ্য চিত্র শিল্পী সমরজিৎ রায় চৌধুরী, মনিরুল ইসলাম, হামিদুজ্জামান খান, আবুল বারক আলভী, মনসুর উল করিম, আলোকেশ ঘোষ, আইভি জামান, তরুন ঘোষ, রনজিত দাশ, আহমেদ শামসুদ্দোহা, রেজাউন নবী, দিলারা বেগম জলি, সিদ্ধার্থ শংকর তালুকদার, কাজী সালাউদ্দিন, রাশেদুল হুদা, বিপাশা হায়াতসহ প্রতিযশা শিল্পীরা অংশ নেন।

 

উল্লেখ্য, ২০০৯ সাল থেকে ল্যাব এইড আয়োজন সেন্টমার্টিন, মেঘনা, বান্দরবান ও সুন্দরবনে ৫টি স্থানে  আর্ট ক্যাম্প করে আসছে।সপ্তাহ ব্যাপী

 

দেশ বরেণ্য চিত্র শিল্পীদের আকাঁ  চিত্র কর্ম বিকাল ৪টা থেকে সন্ধ্যা ৭টা পর্ষন্ত এ চিত্র কর্ম প্রদর্শণী চলে। প্রদর্শীতে প্রকৃতি,পাহাড়, ঝর্না, আদিবাসী গ্রামসহ  ৫০টি ক্যানভাসের ও বাকী একশটি জল রঙের চিত্র কর্ম রয়েছে। 

 

প্রদশর্ণী চলাকালে কথা হয় প্রবীন চিত্র শিল্পী দিলারা বেগম জলির সাথে। তিনি জানান, রাঙামাটির খুব কাছে চট্টগ্রামে থাকেন। যদিও খুব কাছে থাকলেও এভাবে অনেক চিত্র শিল্পীদের সাথে আর্ট ক্যাম্প করা হয়ে উঠে না। তিনি আরো জানান, রাঙামাটির প্রকৃতি দেশের অন্যান্য স্থানে চেয়ে আলাদা। এখানকার প্রকৃতি, ঝর্না  অপূর্ব। বিশেষ করে যারা নবীন চিত্র শিল্পী তাদের অভিজ্ঞা বাড়াবে।

 

নবীন চিত্র শিল্পী রাশেদ কামাল রাসেল জানান, সপ্তাহ ব্যাপী আর্ট ক্যাম্পে অনেক অভিজ্ঞা লাভ করেছি এবং সেই সাথে প্রচুর আনন্দ উপভোগ করেছি ।

 

ল্যাব এইডের সহকারী মহাব্যবস্থাপক ও ক্যাম্পের সমন্বয়কারী সাইফুর রহমান লেলিন জানান, সপ্তাহ ব্যাপী আর্ট ক্যাম্প শেষে বরণ্যে নবীন প্রবীণ শিল্পীদের আকা ছবি প্রদর্শন  ছাড়াও ঢাকায় বড় আকারে প্রদশর্ণীর আয়োজন করা হবে।  এছাড়া এসব ছবি ল্যাব এইডের হাসপাতাল ছাড়াও দেশের ২০টি ব্রাঞ্চে ছবি দেয়ালে টানানো হবে। যাতে হাসপাতালে আসা রোগী ও তাদের স্বজনরা একধরনের আনন্দ উপভোগ করেন।

 

তিনি আরো জানান, ২০০৯ সাল থেকে এ পর্ষন্ত আর্ট ক্যাম্পের দেশ বরেণ্য শিল্পীদের আকা ছবি নিয়ে  একটি বই আকারে বের করা হবে। যাতে এগুলো সস্মরণীয় হয়ে থাকে।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : info@hillbd24.com
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত