কাপ্তাইয়ে রেড় ক্রিসেন্টের ৩৪ পরিবারের মাঝে অনুদানের চেক হস্তান্তর

Published: 23 Jul 2018   Monday   

হতদরিদ্র অসহায় জনগোষ্ঠীকে সাবলস্বি করে গড়ে তুলতে রাঙামাটি জেলা রেড় ক্রিসেন্ট সোসাইটি এক ব্যাতিক্রমী উদ্যোগ নিয়েছে। এরই অংশ হিসেবে জেলা রেড ক্রিসেন্ট সোসাইটি ইকোনমিক সিকিউরিটি (ইকোসেক) প্রজেক্ট এর আওতায় সোমবার কাপ্তাইয়ের ওয়াগ্গা ইউনিয়নাধীন এলাকায় হতদরিদ্র অসহায় ৩৪ পরিবারকে অনুদানের চেক হস্তান্তর করা হয় ।

 

কাপ্তাই উপজেলা মিলনায়তনে চেক হস্তান্তর অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা রেড় ক্রিসেন্ট সোসাইটির সদস্য দানবীর চাকমা। এতে প্রধান অতিথি ছিলেন, রাঙ্গামাটি জেলা পরিষদ সদস্য প্রকৌশলী থোয়াইচিং মং মারমা। বিশেষ অতিথি ছিলেন জেলা পরিষদ সদস্য মনোয়ারা জসিম, সাবেক জেলা পরিষদ সদস্য ও রেড় ক্রিসেন্ট সোসাইটির আজীবন সদস্য প্রকৌশলী রুবায়েত আক্তার আহমেদ, ইকোসেকের প্রোকাল পার্সোন পংকজ কুমার সরকার, ইউপি চেয়ারম্যান চিরনজীত তনচংগ্যা, খ্যাইসা অং মারমা, আনোয়ারুল ইসলাম চৌধুরী বেবী, প্রকৌশলী আব্দুল লতিফ।  বক্তব্য রাখেন, জেলা রেড় ক্রিসেন্ট সোসাইটির সাধারন সম্পাদক মাহফুজুর রহমান মাহফুজ, রেড় ক্রিসেন্ট সোসাইটির ইউনিট লেভেল অফিসার নুর করিম, জেলা রেড় ক্রিসেন্ট সোসাইটির সদস্য এস এম জাহাঙ্গীর প্রমূখ।

 

সভা শেষে ওয়াগ্গা ইউনিয়নাধীন হাজী টেক এলাকার ৩৪ জন হত দরিদ্র অসহায় পরিবারের মাঝে মাথাপিছু ৩০ হাজার টাকা করে অনুদানের চেক হস্তান্তর করা হয়। চেক পেয়ে অসহায় পরিবার গুলোর মধ্যে আনন্দ বিরাজ করতে থাকে। তারা উপস্থিত অতিথিদের আসস্ত করেন যে, এই অর্থ দিয়ে তারা নিজেদের ভাগ্য পরিবর্তন করবে।

 

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, বর্তমান সরকার দারিদ্র ও ক্ষুদা মুক্ত বাংলাদেশ গড়তে বদ্ধ প্ররিকর। এ সরকার দারিদ্রতা দূর করতে কাজ করে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় এবং সরকারি নির্দেশনায় অসহায় ও দরিদ্র পরিবারদের সাবলম্বী হিসেবে গড়ে তুলতে বাংলাদেশ রেড় ক্রিসেন্ট এই উদ্যোগ নিয়েছে।  অনুদানের অর্থ দিয়ে হাঁস, মুরগী, গরু, ছাগল পালন করে আপনারা নিজেদের ভাগ্য পরিবর্তন করতে পারেন।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

 

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : info@hillbd24.com
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত