রাঙামাটিতে ভিসিএফের সুফলভোগীদের মাঝে নগদ অর্থ প্রদান

Published: 04 Aug 2018   Saturday   

পাহাড়ে পরিবেশ রক্ষার্থে ও মৌজা বা গ্রামীণ বন সংরক্ষেণের লক্ষে গঠিত গ্রামীণ বন সংরক্ষণ (ভিসিএফ) কমুনিটিজ এর সুফলভোগী ৩৫১ পরিবারের মাঝে শনিবার নগদ অর্থ বিতরণ করা হয়েছে। 

 

রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ সভা কক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষকেতু চাকমা। জেলা পরিষদ সদস্য হাজী মুছা মাতব্বর এর সভাপতিত্বে অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন ইউএনডিপি-সিএইচডিপির জেলা ব্যবস্থাপক ঐশ্বর্য চাকমা, ইউএনডিপি’র কর্মকর্তা বিহীত বিধান খীসা, এনজিও শাইনিং হিলের নির্বাহী পরিচালক মোঃ আলী’সহ পরিষদের অন্যান্য কর্মকর্তারা। অনুষ্ঠানে সদর উপজেলার ৩৫১টি পরিবারকে পরিবার পিছু নগদ ৭হাজার টাকা বিতরণ করা হয়।


প্রধান অতিথির বক্তব্যে জেলা পরিষদ চেয়ারম্যান বলেন, বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা পার্বত্যবাসীর প্রতি খুবই আন্তরিক। তাই আত্নকর্মসংস্থান সৃষ্টি, সামাজিক উন্নয়ন’সহ বিভিন্ন প্রকল্প গ্রহণ ও বাস্তবায়ন করা হচ্ছে। সমতলের ন্যায় পার্বত্যঞ্চলের মানুষ সমান তালে এগিয়ে চলুক এটাই প্রধানমন্ত্রীর কামনা করেন। তিনি বলেন, বাড়ীর পাশে বা পরিত্যক্ত পাহাড়ে চাষাবাদের পাশাপাশি গবাদী পশু পালনে সরকারের এ অর্থ ব্যয় করুন দেখবেন সুফল আসবে। সরকারের এ অর্থগুলো ভালো কাজে বিনিয়োগ করে নিজেদের স্বাবলম্বী করারও পরামর্শ দেন তিনি।


উল্লেখ্য, তিন পার্বত্য জেলার গ্রামীণ জনগোষ্ঠীর ক্ষমতায়ন, বন ও পরিবেশ রক্ষা ও প্রাকৃতি সম্পদের ব্যবস্থাপনার উপর পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয় ও জাতি সংঘের পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন সহায়তা প্রকল্পের(ইউএনডিপি-সিএইচডিপি) যৌথ অর্থায়নে ভিসিএফ নেটওয়ার্ক প্রকল্পের মাধ্যমে এ প্রকল্প বাস্তবায়ন করছে।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

 

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : info@hillbd24.com
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত