খাগড়াছড়িতে দুর্বৃত্তদের ব্রাশফায়ারে নিহত ৬, আহত ৩

Published: 18 Aug 2018   Saturday   

খাগড়াছড়ি শহরের অদূরে স্বনির্ভর এলাকায় দুর্বৃত্তদের ব্রাশফায়ারে ৬জন নিহত, গুরুত্বর আহত হয়েছেন ৩ জন। নিহত  আহতদের মধ্যে অধিকাংশই ইউপিডিএফ সমর্থক নেতা-কর্মী বলে জানা গেছে। বর্তমানে এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। শনিবার সকাল সাড়ে ৮টা থেকে পোনে ৯টার মধ্যে এ ঘটনা ঘটেছে।

 

নিহতদের মধ্যে ৫ জনের নাম পাওয়া গেছে। তারা হলেন ইউপিডিএফ সমর্থিত পাহাড়ি ছাত্র পরিষদের জেলার শাখার ভারপ্রাপ্ত সভাপতি তপন চাকমা,এলটন চাকমা, গণতান্ত্রিক যুব ফোরমের কেন্দ্রীয় নেতা পলাশ চাকমা,অনুপম চাকমা,মহালছড়ি উপজেলা সহকারি স্বাস্থ্য পরিদর্শক জিতায়ন চাকমা। অহতরা হলেন , সমর বিকাশ চাকমা (৪৮), সুকিরন চাকমা (৩৫) ও সোহেল চাকমা (২২)। আহত ৩জনে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

 

এদিকে, এ ঘটনার জন্য ইউপিডিএফের জেলা সমন্বয়কারি মাইকেল চাকমা সংস্কারপন্থী জনসংহতি সমিতিকে(এমএন লারমা) দায়ী করেছেন। তবে এমএন লারমা গ্রুপের জনসংহতি সমিতি জড়িত থাকার কথা অস্বীকার করেছে।

 

স্থানীয়রা জানায়, শনিবার সকালের দিকে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) সমর্থিত পাহাড়ি ছাত্র পরিষদের সন্ত্রাস ও চাঁদাবাজির বিরুদ্ধে নির্ধারিত কর্মসূচি ছিল।  সকাল ৮টা থেকে সাড়ে ৮টার দিকে হঠাৎ একদল দুর্বৃত্ত স্বনির্ভর বাজার ও আশপাশ এলাকায় আকস্মিকভাবে ব্রাশ ফায়ার করে। এতে ঘটনাস্থলেই ৬জন নিহত ও আরো ৩জন আহত হয়। নিহতদের মধ্যে অধিকাংশই ইউপিডিএফ সমর্থক নেতা ও কর্মী বলে জানা গেছে। তবে নিহতদের বিস্তারিত পরিচয় এখনো পাওয়া যায়নি। পুলিশ হতাহতদের উদ্বার করে খাগড়াছড়ি হাসপাতালে নিয়ে গেছে। ব্রাশফায়ারের সময় স্বনির্ভর বাজারে অবস্থিত পুলিশ বক্সেও গুলি লাগে বলে প্রত্যক্ষদর্শী জানিয়েছে। ঘটনার পর পর এলাকার পরিস্থিতি থমথমে বিরাজ করছে। তবে পরিস্থিতি স্বাভাবিক রাখতে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

 

খাগড়াছড়ি সদর থানার ওসি সাহাদাত হোসেন টিটো ঘটনার সত্যতা স্বীকার করে জানান,  ঘটনাস্থল থেকে বিপুল পরিমাণ গুলির খোসা দেখা গেছে। এ ঘটনায় হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে।

 --হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : info@hillbd24.com
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত