খাগড়াছড়িতে মারমা উন্নয়ন সংসদের ২দিনের কেন্দ্রীয় সম্মেলনের উদ্বোধন

Published: 15 Sep 2018   Saturday   

শনিবার থেকে খাগড়াছড়িতে দুদিন ব্যাপী মারমার উন্নয়ন সংসদের কেন্দ্রীয় সম্মেলন ও ত্রি-বার্ষিক সাধারন সভা অনুষ্ঠিত হয়েছে।

 

খাগড়াছড়ি টাউন হলে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। মারমা উন্নয়ন সংসদের সভাপতি চাইথোঅং মারমার সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, পার্বত্য চট্টগ্রাম শরনণার্থী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান, কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড চেয়ারম্যান নব বিক্রম কিশোর ত্রিপুরা, এনডিসি, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী, মং র্সাকেল এর চীফ রাজা সাচিংপ্রু চৌধুরী।


আলোচনা সভার শুরুতে মারমা উন্নয়ন সংসদ ওয়েব সাইট-এর উদ্বোধন ও মারমা জাতিসত্তার সংস্কৃতি,ভাষা ঐতিহ্য বিষয়ে লেখা বই এর মোড়ক উন্মোচন করেন প্রধান অতিথি।


এর আগে সকালে চাবাই সড়কে মারমা উন্নয়ন সংসদের মারমা কমিউনিটি সেন্টারের উদ্বোধন করেন।অনুষ্ঠানে বিভিন্ন সরকারী -বেসরকারী র্উধ্বতন র্কমর্কতারা উপস্থিত ছিলেন। কেন্দ্রীয় সম্মেলন চলবে রোববার পর্যন্ত।


অনুষ্ঠানে প্রধান অথিথির বক্তব্যে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন,বর্তমান সরকার দেশের সকল জাতি মানুষের কল্যানে কাজ করে যাচ্ছে।রাস্তাঘাট,বিদ্যুৎ উন্নয়ন সহ সাধারণ মানুষের জীবনমান উন্নয়নের জন্য কাজ কাে যাচ্ছে। এই উন্নয়নের ধারাকে অব্যহত রাখার জন্য সামনে জাতীয় সংসদ নির্বাচনের ভোট দেওয়ার অনুরোধ করেন।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : [email protected]
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত