রাঙামাটি জেলা প্রশাসনের পক্ষ থেকে বিদ্যালয়ের শিক্ষার্থীদের ড্রেস ও শিক্ষার উপকরণ বিতরণ

Published: 24 Sep 2018   Monday   

রাঙামাটির বসন্ত মইন ও কাইন্দ্যা মুখ সরকারী প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার্থীদের মাঝে জেলা প্রশাসনের পক্ষ থেকে সোমবার স্কুল ড্রেস ও শিক্ষার উপকরণ বিতরণ করা হয়েছে।

 

এলজিএসপি-৩ কর্মসূচির আওতায় বালুখালী ইউপি কার্যালয় হল রুমে আয়োজিত বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক একে এম মামুনুর রশিদ।

 

বক্তব্যে দেন রাঙামাটি সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান অরুন কান্তি চাকমা, উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমনি আক্তার, বালুখালী ইউপি চেয়ারম্যান বিজয়গিরি চাকমা প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন হেমন্ত সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুবিনয় দেওয়ান। অভিভাবকদের পক্ষ থেকে বিদ্যালয়ের বিভিন্ন সমস্যা নিয়ে বক্তব্যে দেন সুনীল হুমার চাকমা ও সুচরিতা চাকমা। অনুষ্ঠানে এলাকার হেডম্যান কুলেশ বিকাশ দেওয়ান, কারবারী মন চন্দ্র কারবারীসহ এলাকার গন্যমান্য ব্যক্তি ও বিদ্যালয়ের অভিভাবকরা উপস্থিত ছিলেন।


অনুষ্ঠানে জেলা প্রশাসক বসন্ত মইন ও কাইন্দ্যা মুখ সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ৫১ শিক্ষার্থীদের মাঝে স্কুল ড্রেস ও শিক্ষার উপকরণ বিতরণ করেন। পরে তিনি ইউনিসেফের পরিচালিত শীলছড়ি পাড়া কেন্দ্র পরিদর্শন করেন।


প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মামুনুর রশীদ বিদ্যালয়ের শিক্ষার্থী ও অভিভাবকদের আহ্বান জানিয়ে বলেন, শিক্ষার্থীদের মনোযোগ দিয়ে লেখাপড়া করতে হবে। বড় জনদের কথা শুনতে হবে। আর অভিভাবকদের তাদের ছেলে-মেয়েরা সঠিক সময়ে বিদ্যালয়ে যাচ্ছে কিনা এবং লেখাপড়া করছে কিনা সবসময় খোজ-খবর নিতে হবে।


তিনি আরো বলেন, শিক্ষার্থীদের কোটার আশায় বসে থাকলে চলবে না। প্রতিযোগিতার মধ্য দিয়ে আসতে হবে। এ জন্য লেখাপড়ায় খুবই মনোযোগী হতে হবে।


তিনি গেল ২০১৭ সালের ভয়াবহ পাহাড় ধসের ঘটনায় বালুখালী ইউপির শীলছড়ির এলাকায় পাহাড় ধসে নিহত কিরণ বিকাশ দেওয়ানের ছেলে দীনেশ দেওয়ানের লেখাপড়া খরচের দায়িত্ব নেয়ার ঘোষনা দেন। এছাড়া তিনি বিদ্যালয়ের শিক্ষক সংকটের সমাধান, হেমন্ত সরকারী প্রাথমিক বিদ্যালয়ের জন্য একটি মাল্টি মিডিয়া ও শহীদ মিনার স্থাপনের আশ্বাস দেন।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

 

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : info@hillbd24.com
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত