পর্যটন দিবসে রাঙামাটিতে র‌্যালি ও আলোচনা সভা

Published: 27 Sep 2018   Thursday   

বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে বৃহস্পতিবার রাঙামাটিতে র‌্যালি ও আলোচনা অনুষ্ঠিত হয়েছে।


রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের আয়োজনে জেলা শিল্পকলা মিলনায়তনে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান অংসুইপ্রু চৌধুরী। জেলা পরিষদ সদস্য ও পর্যটন বিষয়ক কমিটির আহ্বায়ক অমিত চাকমা রাজু’র সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন জেলা পরিষদ সদস্য মনোয়ারা আক্তার জাহান, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মোঃ নজরুল ইসলাম, সিভিল সার্জন ডা. শহীদ তালুকদার, ট্যুারিষ্ট পুলিশ সুপার মোঃ সরোয়ার হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ জাহাঙ্গীর আলম, হোটেল মালিক সমিতির নেতা নেছার আহমেদ, রোভার স্কাউটস এর সভাপতি নুরুল আবছার। স্বাগত বক্তব্য রাখেন রাঙামাটি পর্যটন মোটেলের ম্যানেজার সৃজন বিকাশ বড়ুয়া।


এর আগে ফেস্টুন ও শান্তির পায়রা উড়িয়ে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ প্রাঙ্গণ থেকে একটি বর্নাঢ্য র‌্যালী বের হয়। র‌্যালীটি প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা শিল্পকলা প্রাঙ্গনে গিয়ে শেষ হয়।


আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে জেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান অংসুইপ্রু চৌধুরী বলেন, রাঙ্গামাটি পর্যটন শিল্পের বিকাশে সবাইকে আন্তরিকতার সাথে এগিয়ে আসতে হবে। এ শিল্পকে বিকশিত করার জন্য এ জেলায় রয়েছে বৃহৎ কাপ্তাই হ্রদ, পাহাড়, প্রাকৃতিক সম্পদ ও বিভিন্ন দর্শনীয় স্থান। যা দেশের অন্যকোন জেলায় নেই।

 

তিনি আরো বলেন, অতিতে এ সেক্টরকে যেভাবে অবহেলা করা হয়েছে সেভাবে অবহেলা করলে চলবেনা। এ সেক্টরের মাধ্যমে এ জেলার অর্থনৈতিক উন্নয়ন বাড়ানো সম্ভব। তিনি বলেন, পার্বত্য চুক্তি অনুযায়ী এ বিভাগটি পার্বত্য জেলা পরিষদে হস্থান্তরিত হয়। এর পর থেকে পর্যটন সেক্টরের উন্নয়নে মহাপরিকল্পনা গ্রহণ করছে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ। তিনি বলেন, পরিষদের ন্যয় এ সেক্টরের উন্নয়নে সকলে আন্তরিকতার সাথে এগিয়ে আসলে আগামী ৩ বছরের মধ্যে এ জেলা বিশ্বের মাঝে একটি মডেল পর্যটন জেলা হিসেবে পরিচিতি লাল করবে।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : info@hillbd24.com
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত