বাঘাইছড়িতে বাড়িঘর,দোকানপাটে হামলা ও অগ্নিসংযোগের ঘটনায় প্রতিবাদ জানিয়েছে ইউপিডিএফ

Published: 25 Nov 2018   Sunday   

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার বঙ্গলতলী ইউনিয়নে সংস্কারবাদী জনসংহতি সমিতির(সংস্কারবাদী-জেএসএস) লোকজন  দুটি গ্রামে বাড়িঘর ও দোকানপাটে হামলা, লুটপাট, অগ্নিসংযোগ ও বাড়ির আসবাপত্রসহ মূলবান সামগ্রী ধংস করেছে বলে অভিযোগ করেছে ইউনাইটেড পিপল্স ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)। তবে সংস্কারবাদী-জেএসএস এর পক্ষ থেকে জড়িত থাকার কথা অস্বীকার করেছে।

 

রোববার ইউপিডিএফের প্রচার ও প্রকাশনা বিভাগের প্রধান নিরন চাকমার স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, রোববার ৬টার দিকে সংস্কারবাদী জেএসএস-এর  পেলে-সুদর্শন চাকমা’র নেতৃত্বাধীন সংস্কারবাদী জেএসএস-এর চয়ন ও জানং-এর নেতৃত্বে উপজেলার ৩৫ নং বঙ্গলতুলী ইউনিয়স্থ  ৯ ও ১১ কিলোমিটারের দুটি গ্রামে হামলা চালিয়ে ২টি বাড়িঘর ও একটি দোকানের মালামাল লুটপাট ও বাড়ির আসবাপত্রসহ মূল্যবান জিনিসপত্র সম্পূর্ণ ধংস করে দেয়। পরে একটি মুদির দোকানে অগ্নিসংযোগ করলে তা সম্পূর্ণরূপে পড়ে যায়। এসময় সংস্কারবাদী দলের সদস্যরা বাড়িঘর ও দোকানপাটে হামলা, লুটপাট, অগ্নিসংযোগ ও বাড়ির আসবাপত্রসহ মূলবান সামগ্রী ধংস করে দেয়। এতে দোকানের মালামাল ও অন্যান্য জিনিসপত্র এবং অপর দুটি বাড়ির আসবাপত্র ও মূল্যবান সম্পত্তিসহ প্রায় দশ লক্ষ টাকার ক্ষতি হয়েছে। বাড়ির লোকজন প্রাণভয়ে অন্যত্র পালিয়ে গেছে।

 

প্রেস বার্তায় অভিযোগ করা হয়, আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে ক্ষমতাসীন আওয়ামী-লীগের একটি অংশের ভাড়াটিয়া সশস্ত্র গুন্ডা হিসেবে সাধারণ জনসাধারণেল বিরুদ্ধে ব্যবহৃত হচ্ছে। প্রেস বার্তায় ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে বাড়িঘর,দোকানপাট লুটপাট ও সম্পত্তি ধংসকারীদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহনের দাবি জানানো হয়েছে।

 

এদিকে, সংস্কারবাদী জনসংহতি সমিতির কেন্দ্রীয় নেতা সুদর্শন চাকমা  এ ঘটনায় জড়িত থাকার অস্বীকার কওে জানান এলাকাটি সম্পূর্ন ইউপিডিএফের নিয়ন্ত্রিত। ইউপিডিএফের মধ্যে অভ্যন্তরীণ কোন্দলের কারণে এ ঘটনা ঘটেছে।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : info@hillbd24.com
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত