বাঘাইছড়িতে অস্ত্র ও গুলিসহ ইউপিডিএফ কর্মী আটক

Published: 26 Nov 2018   Monday   

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলাধীন সাজেক ইউনিয়নের করল্যাছড়ি এলাকা থেকে  সোমবার একটি দেশীয় বন্দুক, ২রাউন্ড গুলিসহ ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট(ইউপিডিএফ) এর কর্মী রিমেন চাকমা(২৫)কে আটক করেছে আইন-শৃংখলা বাহিনীর সদস্যরা। তিনি বঙ্গলতুলী মৌজার সন্তু মনি চাকমার ছেলে।

 

পুলিশ জানায়,সোমবার ভোর সাড়ে ৫টার দিকে আইন-শৃংখলা বাহিনীর সদস্যরা গোপন সংবাদের ভিত্তিতে সাজেক ইউনিয়নের গঙ্গারাম এলাকার করল্যাছড়িমুখ ধারজ কার্বারী পাড়ার ডংগুলো চাকমার বাড়ীতে অভিযান চালায়। এসময় বাড়ীতে তল্লাশী চালিয়ে একটি দেশীয় তৈরী বন্দুক, দুই রাউন্ড কার্তুজের গুলি, এক সেট কম্বাইন্ড পোশাক, একটি চাকু, চাঁদা আদায়ের রশিদ, নগদ ২লাখ ১৪ হাজার ৫শ টাকা উদ্ধারসহ রিমেন চাকমাকে আটক করা হয়। রিমেন চাকমা এলাকায় দীর্ঘ দিন ধরে ইউপিডিএফের চাঁদা সংগ্রহ করে আসছিল।   

 

এদিকে, ইউপিডিএফের প্রচার ও প্রকাশনা বিভাগের প্রধান নিরন চাকমার স্বাক্ষরিত এক প্রেস বার্তায় আটকের ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলা হয়, সরকার ইউপিডিএফ-এর বিরুদ্ধে নজিরবিহীন দমন-পীড়ন চালাচ্ছে। নির্বাচনের দিন যতই ঘনিয়ে আসছে ততই মারমূখি হচ্ছে প্রশাসন। সরকার চাই না পার্বত্য চট্টগ্রামে গণতান্ত্রিক পরিবেশ বিরাজ করুক। এজন্য ইউপিডিএফ-এর নেতাকর্মীদের ধরপাকড়, হত্যা ও গুম করা হচ্ছে। ইউপিডিএফ প্রধান এবং সকল শীর্ষ নেতাসহ সকল স্তরের নেতাকর্মীদের বিরুদ্ধে পরিকল্পিতভাবে হয়রানিমূলক মিথ্যা মামলা দেয়া হচ্ছে। প্রেস অবিলম্বে ধরপাকড়, মিথ্যা মামলা ও খুন-গুম বন্ধের দাবিসহ আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠূ ও শান্তিপূর্ণভাবে করার লক্ষে ইউপিডিএফ-এর ছয় দফা দাবি মেনে নেয়ার আহ্বান জানানো হয়েছে।

 

বাঘাইছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নূরুল আনোয়ার জানান, অস্ত্র ও অন্যান্য সরঞ্জামসহ আটক ব্যক্তিকে থানায় হস্তান্তর করা হয়েছে এবং তার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

 

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : info@hillbd24.com
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত