নির্বাচনে কোন রাজনৈতিক ব্যক্তি দ্বারা অন্যায়ভাবে প্রভাবিত না হতে নির্বাচনী কর্মকর্তাকে নির্দেশ

Published: 18 Dec 2018   Tuesday   

প্রধান নির্বাচন কমিশনার(সিইসি) কে এম নুরুল হুদা বলেছেন, পাহাড়ে নির্বাচনী দিনে প্রত্যেকটি ভোট কেন্দ্রে সেনাবাহিনী মোতায়েন থাকবে এবং দুর্গম এলাকায় নির্বাচনী মালামাল ওনির্বাচনী কাজে লোকজন আনা নেয়ার জন্য হেলিকপ্টার ব্যবহার করা হবে। তবে সেনা বাহিনী নির্বাচনী ভোট কেন্দ্রে ম্যাজিষ্ট্রেজি ক্ষমতা ব্যবহার করতে পারবেন না। যদি কোন আইন-শৃংখলা পরিপন্থী দেখা দিলে তবে তারা পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে পারবেন।


তিনি বলেন, নির্বাচনের সামগ্রিক পরিস্থিতি ভাল ও সুন্দর রয়েছে। নির্বাচনে সকল প্রার্থীদের অংশ গ্রহনে যে যার প্রচার-প্রচারনা চাল তে পারছেন। সকল প্রার্থীর জন্য নির্বাচনী লেভেল প্লেয়িং ফিল্ড তৈরী করা হয়েছে।তিনি বলেন দেশের অন্যন্য এলাকার চেয়ে পার্বত্য এলাকার গুরুত্ব ভিন্ন। ভোটাররা নিজেদের পছন্দের ব্যক্তিকে যাতে শান্তিপুর্ণভাবে নিজ ভোটাধিকার প্রয়োগ করতে পারেন ও নির্বাচনে যাতে কোন রাজনৈতিক ব্যক্তি দ্বারা কেউ অন্যায়ভাবে প্রভাবিত না হওয়ার জন্য সেজন সকল নির্বাচনী কর্মকর্তাকে নির্দেশনা দেন।


মঙ্গলবার রাঙামাটি সাংস্কৃতিক ইন্সটিটিউট মিলনায়তনে একাদশ সংসদ নির্বাচন উপলক্ষে তিন পার্বত্য জেলার(রাঙামাটি,খাগড়াছড়ি,বান্দরবান) আইন শৃংখলা বিষয়ক মত বিনিময় সভা শেষে সাংবাদিকদের এসব কথা বলেন।


নিবাচন কমিশনার মাহবুব তালুকদার যে কথাটা বলেছেন তা একেবারে সত্য নয় বলে দাবী করে সিআসি বলেন,সংবিধানে ৩৯ ধারায় বলা রয়েছে একজন নির্বাচন কমিশনারের স্বাধীনভাবে কথা বলার অধিকার রয়েছে। তাই তিনি যে কোন মন্তব্য করতে পারেন। তবে নির্বাচনের সামগ্রিক পরিস্থিতি ভাল ও সুন্দর রয়েছে। নির্বাচনে রেকর্ড সংখ্যক প্রার্থীদের অংশ গ্রহনে যে যার মত করে প্রচার-প্রচারনা, মিছিল-মিটিং ও পোষ্টারিং চালাতে পারছেন। কাউকে বাঁধা দেয়া হয়নি। সকল প্রার্থীর জন্য নির্বাচনী লেভেল প্লেয়িং ফিল্ড রয়েছে,সবাই সমান সুযোগ পাচ্ছে।


মতবিনিময় সভায় এসময় উপস্থিত ছিলেন নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অবসরপ্রাপ্ত )শাহাদাৎ হোসেন চৌধুরী, নির্বাচন কমিশনের সচিব মোঃ হেলাল উদ্দিন, চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মোঃ আব্দুল মান্নান,পুলিশেরচট্টগ্রাম রেঞ্জের ডিআইজি গোলাম ফারুখসহ তিন পার্বত্য জেলার বিগ্রেড কমান্ডার, বিজিবির সেক্টর কমান্ডার, জেলা প্রশাসক, পুলিশ সুপার, উপজেলানির্বাহী কর্মকর্তাসহ উর্দ্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এর আগে সিইসি প্রায় ঘন্টা ব্যাপী তিন পার্বত্য জেলার আইনশৃংখলা বাহিনী ও প্রশাসনের উর্দ্ধতন কর্মকর্তাদের সাথে রুদ্ধদ্বার মতবিনিময় করেন।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : info@hillbd24.com
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত