পাহাড়ী-বাঙালীর স্থায়ী শান্তি প্রতিষ্ঠা ও ও উন্নয়নের সিংহ প্রতীকের বিকল্প নেই-উষাতন তালুকদার

Published: 21 Dec 2018   Friday   

রাঙামাটি ২৯৯নং আসনের স্বতন্ত্র প্রার্থী ও সন্তু লারমার নেতৃত্বাধীন পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির নেতা উষাতন তালুকদার এমপি বলেছেন, পার্বত্য চুক্তির ২১ বছর অতিবাহিত হলেও পার্বত্য চট্টগ্রামে স্থিতিশীলতা আসেনি। তাই পাহাড়ী-বাঙালীর স্থায়ী শান্তি প্রতিষ্ঠার লক্ষে,নিজেদের অধিকার,স্বাধিকার ফিরে পেতে ও উন্নয়নের জন্য আগামী ৩০ ডিসেম্বর সিংহ প্রতীকে ভোট দিয়ে জয়যুক্ত করে সংসদে পাঠাতে হবে।


তিনি আরো বলেন, ভোট গ্রহণের দিন নির্বাচন কমিশনের নির্দেশ মোতাবেক তিন পার্বত্য জেলায় সব কেন্দ্রে সেনাবাহিনী নিয়োজিত থাকবে। ভোটাররা যেন নিরাপদে তাদের ভোট পছন্দের প্রার্থীকে দিতে পারে সে ব্যবস্থা করবে তারা। তাই সেনাবাহিনী দেখে ভয়ে ভোট কেন্দ্র ত্যাগ না করার অনুরোধ করেন।


শুক্রবার রাঙামাটির নানিয়াচর উপজেলার টিএন্ডটি বাজার, ঘিলাছড়ি বাজার,কতুকছড়ি বাজারসহ কয়েকটি স্থানে নির্বাচনী প্রচারনার অংশ হিসেবে পথ সভায় এ আহবান জানান উষাতন তালুকদার।


তিনি বলেন, পাহাড়ে মানুষের মাঝে সেনাবাহিনী ভীতি রয়েছে। অতীতে দেখা গেছে ভোট কেন্দ্রে সেনা বাহিনীর উপস্থিতি দেখে ভোটাররা ভয়ে ভোট না দিয়ে চলে গেছে। এবার যেন সেটি না হয় তাই প্রত্যক ভোটার যেন তাদের মূল্যবান ভোটটি দেওয়ার অনুরোধ করেন। ভোটারদের নিরাপদে ভোট দেওয়ার ব্যবস্থা করতেই সেনাবাহিনীরা ভোট কেন্দ্রে থাকবে। তাই তাদের ভয় পাবার কারণ নেই। অনেকে সেনাবাহিনী র‌্যাবের কথা বলে ভয় দেখাবে। এ কথায় কান না দেওয়ার অনুরোধ করেন।


উষাতন তালুকদার বলেন, পাহাড়ে এ যাবত পর্ষন্ত যারা সংসদ সদস্য হয়ে নির্বাচিত হয়ে সংসদে গেছেন তারা পাহাড়ের মানুষের কথা বলতে পারেননি। প্রতিদ্বন্ধি প্রার্থী আওয়ামীলীগের দীপংকর তালুকদার তিনবার সংসদ সদস্য নির্বাচিত হয়ে সংসদে গেলেও পাহাড়ের মানুষের কোন অধিকারের কথা ও পার্বত্য চুক্তি বাস্তবায়নে ভূমিকা রাখতে পারেননি। তাই পাহাড়ে শাসনতান্ত্রিক অংশিদারিত্ব পেতে এবং পাহাড়ী-বাঙালীর স্থায়ী শান্তি প্রতিষ্ঠায় দলকে দেখে নয় ব্যক্তি দেখে প্রার্থীকে জয়ী করতে হবে।


টিএন্ডটি বাজারে আয়োজিত পথ সভায় অন্যান্যর মধ্যে বক্তব্যে দেন এসব পথ অন্যান্যর মধ্যে বক্তব্যে দেন রাঙামাটি সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান অরুন কান্তি চাকমা, জনসংহতি সমিতির ভূমি বিষয়ক সম্পাদক চিংহ্লামং চাক, উষাতন তালুকদারের প্রধান নির্বাচনী এজেন্ট উদয়ন ত্রিপুরা, বিনয় কৃঞ্চ চাকমা প্রমুখ।


পরে একই উপজেলায় উষাতন তালুকদার ঘিলাছড়ি বাজার ও রাঙামাটি সদর উপজেলার কতুকছড়ি ও সাপছড়ি এলাকায় পথ সভায় বক্তব্যে দেন এবং নির্বাচনী প্রচারনার লিফলেট বিতরণ করেন। এসময় স্থানীয় লোকজন ছাড়াও জনসংহতি সমিতি ও তার অংগ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

 

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : info@hillbd24.com
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত