রাঙামাটিতে হিলর ভালেদীর শীতবস্ত্র ও শিক্ষাসামগ্রী বিতরণ

Published: 28 Jan 2019   Monday   

সোমবার রাঙামাটির বরকলে হত-দরিদ্র, অসহায় ও দুস্থ মানুষের মধ্যে শীতবস্ত্র, বাক-প্রতিবন্ধীদের পরণের পোশাক এবং গরিব ও মেধাবী শিক্ষার্থীদের মধ্যে শিক্ষাসামগ্রী বিতরণ করা হয়েছে।

 

সুবলং ইউনিয়নের শিলার ডাক সরকারি প্রাথমিক বিদ্যালয়ে স্থানীয় স্বেচ্ছাসেবী ও সাংস্কৃতিক সংগঠন হিলর ভালেদী ও হিলর প্রোডাকশনের ব্যবস্থাপনায় আমেরিকা প্রবাসী ¯েœহাশীষ প্রিয় বড়–য়ার অর্থায়নে ও অন্যান্য দাতাদের সহযোগিতায় এই ত্রাণ বিতরণ করা হয়। এ উপলক্ষে হিলর ভালেদী ও হিলর প্রোডাকশনের প্রতিষ্ঠাতা ও সভাপতি সুপ্রিয় চাকমা শুভ’র সভাপতিত্বে অনুষ্ঠানে সংগঠনের উপদেষ্টা সুশীল প্রসাদ চাকমা, সুবলং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তরুণ জ্যোতি চাকমা, সমন্বয়কারী শ্রীমৎ বিনয় রক্ষিত থের, সুমনশ্রী থের, মেত্তানন্দ থের ও বুদ্ধশ্রী ভিক্ষুসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ প্রমূখ বক্তব্য রাখেন। অনুষ্ঠান পরিচালনা করেন, সংগঠনটিরসহ-সভাপতি পারমিতা চাকমা ও সাধারণ সম্পাদক নিকেল চাকমা। অনুষ্ঠানে চার গ্রামের দু’শতাধিক পরিবার অংশগ্রহণ করে।

 

এতে  বরকল উপজেলার ১ নং সুবলং ইউনিয়নের চারটি গ্রামের ( শীলার ডাক, শুকুরছড়ি,আজাছড়া, সাপখেইয়াছড়া) ১০০ হত-দরিদ্র পরিবারকে কম্বল, ৩৮ প্রতিবন্ধীকে পরণের পোশাক এবং ৬০ গরিব ও মেধাবী শিক্ষার্থীকে শিক্ষাসামগ্রী প্রদান করা হয়েছে।

 

বক্তারা বলেন, আর্ত-মানবতা সেবা এবং একে অপরের পাশে দাঁড়ানো প্রতিটি মানবতাবাদী মানুষের কর্তব্য।আমাদের সবাইকে অসহায় মানুষের সহায়তায় হাত বাড়িয়ে মানবতার পরিচয় দিতে হবে।আজকের শিশুরা আগামী দিনের ভবিষ্যৎ। আজকে যে গরীব মেধাবী শিক্ষার্থীদের শিক্ষা সামগ্রী প্রদান করা হয়েছে তাতে শিশুরা খুব আনন্দ অনুভব করছে। এভাবে শিক্ষার্থীদের মানসিক বিকাশ ঘটাতে হবে।তাই অসহায় মানুষের সেবায় নিয়োজিত থাকার জন্য সমাজের প্রতিটি দায়িত্বশীল ব্যক্তিকে এগিয়ে আসার আহবান জানান তারা।

 

বক্তরা আরো বলেন,হিলর ভালেদী পরিবার কম সময়ে পার্বত্যাঞ্চলের মানুষের মাঝে বেশ সুনাম অর্জন করেছে। মানবতার কাজে ভূমিকা রেখে যেভাবে কাজ করে যাচ্ছে আগামী দিনে এ সংগঠন অনেক এগিয়ে যাবে বলে মন্তব্য করা হয়।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : info@hillbd24.com
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত