পানছড়িতে ইপসা’র ‘‘সো” প্রকল্পের ভিশনিং কর্মশালা

Published: 24 Mar 2019   Sunday   

খাগড়াছড়ির পানছড়িতে বেসরকারী উন্নয়ন সংস্থা ইপসা ‘‘সো” প্রকল্পের ভিশনিং কর্মশালা গেল শনিবার থেকে দুদিন ব্যাপী শুরু হয়েছে।

 

বেসরকারী প্লান ইন্টারন্যাশনাল বাংলাদেশ এর কারিগরী সহায়তায় ও গ্লোবল আ্যাফেয়ার্স কানাডার অর্থায়নের বেসরকারী উন্নয়ন সংস্থা ইয়ং পাওয়ার ইন স্যোশ্যাল এ্যাকশন(ইপসা) ‘‘সো” প্রকল্পের কর্মশালাগুলোতে বক্তব্য রাখেন চেংগী ইউপিে চেয়ারম্যান কালা চাঁদ চাকমা, লোগাং ইউপির প্যানেল চেয়াম্যান জাপান্ন্যে চাকমা, উপজেলার পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোহাগ ময় চাকমা, ইপসা ‘সো’ প্রকর্পের ম্যানেজার মোঃ জসীম উদ্দিন, টেকনিক্যাল অফিসার মোঃ হাবিবুর রহমান, পানছড়ি প্রেসকøাবের সভাপতি নূতন ধন চাকমা, ইউপি সদস্য শান্তি ভূষণ চাকমা, লোগাং ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের  কর্মকর্তা সুজেশ চাকমা, এলাকাবাসী মোঃ আবুল হোসেন প্রমূখ। কর্মশালায় এলাকার গণ্যমান্য ব্যাক্তিবর্গ, কার্বারী, শিক্ষক ও সাংবাদিক অংশ গ্রহণ করে।

 

 কর্মশালায় লোগাং ও চেংগী ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের মাধ্যমে এলাকাবাসীকে উন্নত স্বাস্থ্য সেবা নিশ্চিত এবং টেকসই উন্নয়ন করার লক্ষে আলোচনা হয়। এছাড়া কর্মশালায়   স্বাস্থ্য কেন্দ্রগুলোতে অর্থ সংগ্রহের জন্য সিদ্ধান্ত হয়।

 

উল্লেখ্য, গেল এপ্রিল ২০১৬ সাল থেকে  ইপসা ‘সো’ প্রকল্পের মাধ্যমে ইউনিয়নগুলোতে স্বাস্থ্য সেবা প্রদান করা হচ্ছে। বর্তমানে স্বাস্থ্য কেন্দ্রগুলো নরম্যাল ডেলিভারীসহ  বিভিন্ন চিকিৎসা দেয়া হচ্ছে। আগামী ৩১ ডিসেম্বরে প্রকল্পের মেয়াদ শেষ হচ্ছে।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

 

 

 

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : info@hillbd24.com
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত