রাঙামাটিতে প্রথমবারের মতো পার্বত্য চট্টগ্রাম চলচিত্র উৎসবের উদ্বোধন

Published: 11 Apr 2019   Thursday   

পার্বত্য চট্টগ্রামের প্রধান সামাজিক উৎসব বিজু সাংগ্রাই,বৈসু,বিষু,বিহু সাংক্রান উপলক্ষে রাঙামাটিতে বৃহস্পতিবার থেকে দুদিন ব্যাপী প্রথমবারের মতো পার্বত্য চট্টগ্রাম চলচিত্র উৎসব শুরু হয়েছে।

 

পার্বত্য চট্টগ্রামের চলচিত্র ও সংস্কৃতি ফুটে উঠুক গোঠা বিশ্ব শ্লোগানকে সামনে রেখে জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে আয়োজিত উৎসবের উদ্বোধন করেন বাংলাদেশ জাতীয় মানবাধিকার কমিশনের সাবেক সদস্য নিরুপা দেওয়ান। রাঙামাটি প্রেসক্লাবের সাবেক সভাপতি সুনিল কান্তি দের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডোর প্রজেক্ট ম্যানেজার মোঃ জানে আলম, বিশিষ্ট সংগীত শিল্পী রনজিত দেওয়ান ও ইন্দ্র দত্ত তালুকদার। বক্তব্যে দেন সিএইচটি ফ্লিম সোসাইটি প্রতিষ্ঠা কমিটির সদস্য জ্ঞানমিত্র চাকমা ও সিএইচটি ফিল্ম সোসাইটির আহবায়ক ও চলচিত্র নির্মাতা পরিতোষ তালুকদার।


দুদিন ব্যাপী চলচিত্র উৎসবে ১৭টি স্বপ্লদৈর্ঘ্য চলচিত্র স্থান পেয়েছে। এর মধ্যে রয়েছে পাহাড়ের স্বপ্লদৈর্ঘ্য চলচিত্র ছাড়াও বাংলা চলচিত্র রয়েছে। সিএইচটি ফিল্ম সোসাইটির উদ্যোগে প্রথম দিনে চলচিত্র উৎসবে বিপুল সংখ্যক দর্শকের সমাগম ঘটেছে।


এর অতিথিরা শিল্পকলা প্রাঙ্গনে প্রদীপ প্রজ্জালনের মাধ্যমে অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন। পরে চাকমা ভাষায় নির্মিত স্বপ্লদৈর্ঘ্য চলচিত্র প্রদর্শন করা হয়।


অনুষ্ঠানে বক্তারা বলেন, বাংলাদেশ তথা পার্বত্য চট্টগ্রামে সংস্কৃতি চর্চার পাশাপাশি ছোট ছোট চলচিত্র নির্মাণে আগামী প্রজন্মে মেধা বিকাশের ও প্রতিভা সৃষ্টির অন্যতম একটি বাহন হিসেবে প্রতিফলিত হবে ও চলচিত্র নির্মাতার সংখ্যা বৃদ্ধি পাবে।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : info@hillbd24.com
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত