বান্দরবানে দুর্বৃত্তদের গুলিতে জেএসএস কর্মী নিহত, অপহৃত ১

Published: 08 May 2019   Wednesday   

বান্দরবান সদর উপজেলার রাজবিলা ইউনিয়নে বিনয় তঞ্চঙ্গ্যা (৩৮) নামে পার্বত্য চট্টগ্রাম জনংসংহতি সমিতি (পিসিজেএসএস) এক কর্মীকে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। একই সময়ে দুর্বৃত্তরা  অপর জেএসএস’র কর্মী পুরাধন তঞ্চঙ্গ্যাকে (৪২) অপহরণ করেছে। মঙ্গলবার রাত সাড়ে দশটার দিকে এ ঘটনা ঘটেছে।


বান্দরবান সদর থানা ওসি শহিদুল আলম চৌধুরী সত্যতা স্বীকার করে জানান, মঙ্গলবার রাতে সদর উপজেলা রাজবিলা ইউনিয়নে তাইংখালী বাজারে দুর্বৃত্তদের গুলিতে একজন মারা যায়। বুধবার ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করা হয়েছে। ময়না তদন্তের জন্য জেলা সদর হাসপাতালে পাঠানো হয়েছে।


পরিবারের সদস্য ও স্থানীয়দের বরাত দিয়ে ওসি আরো জানান, নিহত ও অপহৃত ব্যক্তি আঞ্চলিক রাজনৈতিক সংগঠন জনসংহতি সমিতির কর্মী। অন্য এক ঘটনায় দুর্বৃত্তরা পুরাধন তঞ্চঙ্গ্যা (৪২) নামে জেএসএস’র এক কর্মীকে অপহরণ করা হয়েছে। তবে কারা এ দুটি ঘটনা ঘটিয়েছে তা এখনো জানা যায়নি। এ হত্যাকা- ও অপহরণের সঙ্গে কারা জড়িত তদন্তের মাধ্যমে জানা যাবে। এ দুটি ঘটনায় এখনো পর্যন্ত সদর থানায় কোনো ব্যক্তি মামলা করতে আসেনি।


রাজবিলা ইউপি চেয়ারম্যান ক্য অং প্রু মারমা জানান, তাইংখালী বাজারে বিনয় তঞ্চঙ্গ্যা নামে এক মুদি দোকানীকে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। একই সময়ে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোডের্র অধিনে এক রাবার শ্রমিককে অপহরণ করা হয়েছে। রাবার বাগানের ৯ নং এলাকা থেকে তাকে অপহরণ করে নিয়ে যায়। নিহত বিনয়ের বাড়ি রাঙামাটির কাপ্তাই উপজেলায়। স্থানীয় এক নারীকে বিয়ে করে তিনি তাইংখালী বাজারে মুদি দোকান চালাচ্ছেন। অপহৃত পুরাধন তঞ্চঙ্গ্যা স্থানীয় যুবক।


জেলা জেএসএস’র সভাপতি উছোমং মারমা জানান, নিহত ও অপহৃত দুই ব্যক্তি তাদের দলীয় কর্মী। এ হত্যাকান্ডে ও অপহরণের ঘটনায় স্থানীয়ভাবে মগ বাহিনীকে দায়ী করেছেন।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : info@hillbd24.com
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত