রাঙামাটিতে বিশ্ব রেড ক্রস ও রেড ক্রিসেন্ট দিবস উদযাপিত

Published: 08 May 2019   Wednesday   

বিশ্ব রেডক্রস ও রেড ক্রিসেন্ট দিবস উপলক্ষে বুধবার রাঙামাটিতে বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে দিবসটি পালিত হয়েছে।

 

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি রাঙামাটি জেলা ইউনিটের উদ্যোগে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে দিবসের কর্মসূচী শুরু হয়। এরপর জেলা শিল্পকলা একাডেমি প্রাঙ্গণ থেকে একটি বর্নাঢ্য র‌্যালী শহরের বিভিন্ন গুরুত্বপূর্ন সড়ক প্রদক্ষিণ শেষে রেড ক্রিসেন্ট জেলা ইউনিট অফিসে  গিয়ে আলোচনা সভায় মিলিত হয়।

 

কর্মসূচীতে অংশ নেন রাঙামাটি জেলা রেড ক্রিসেন্ট ইউনিট চেয়ারম্যান ও রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা, ভাইস চেয়ারম্যান হাজী কামাল উদ্দিন, সাধারণ সম্পাদকমাহফুজুর রহমান, রাঙ্গামাটি চেম্বার অব কমার্স এর সভাপতি বেলায়েত হোসেন বেলাল, কার্যকরি সদস্য দানবীর চাকমা, কার্যকরি সদস্য রেজাউল করিম, কার্যকরি সদস্য মোঃ কামাল উদ্দীন, কার্যকরি সদস্য এনএম জাহাঙ্গীর, কার্যকরি সদস্য মোঃ সোলায়মান, কার্যকরি সদস্য মোঃ কামাল উদ্দীন, ইউনিট লেভেল অফিসার নুরুল করিম, যুব রেড ক্রিসেন্ট প্রধান রানা’সহ রেডক্রিসেন্ট সোসাইটির অন্যান্য কার্যকরি, আজীবন, সাধারণ ও যুব সদস্য এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা।

 

বক্তারা রেড ক্রিসেন্ট সোসাইটি আর্ত-মানবতার সেবায় নিয়োজিত একটি আন্দোলনের নাম। দেশ ও জাতির সার্বিক কল্যাণে এবং আত্নমানবতার সেবায় রেড ক্রস ও রেড ক্রিসেন্ট আন্দোলনকে আরো গতিশীল করার আহ্বান জানান ।

 

বক্তরা  আরো বলেন, শুধুমাত্র দুর্যোগের সময় নয়, দুর্যোগ ছাড়াও আর্ত- মানবতার সেবায় কাজ করার জন্য রেড ক্রিসেন্ট সোসাইটির কার্যক্রমকে আরো বিস্তৃত করতে হবে। আলোচনায় রেড ক্রিসেন্টের প্রতিষ্ঠা ও কার্যাবলী নিয়ে বিস্তারিত আলোচনা করেন।

 

উল্লেখ্য, ১৮২৮ সালের এই দিনে রেড ক্রস রেড ক্রিসেন্ট আন্দোলনের প্রতিষ্ঠাতা জীন হেনরী ডুনান্ট সুইজারল্যান্ডের জেনেভায় জন্মগ্রহণ করেন। এই মহান ব্যক্তিকে শ্রদ্ধার সাথে স্মরণ করার জন্য প্রতিবছর এ দিনটিতে বিশ্ব রেড ক্রস ও রেড ক্রিসেন্ট দিবস হিসেবে সারা বিশ্বে যথাযথ মর্যাদায় উদযাপিত হয়ে থাকে।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : info@hillbd24.com
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত