খাগড়াছড়িতে ধর্ষনের শিকার কিশোরীর মৃত্যু,আটক ৩

Published: 14 May 2019   Tuesday   

খাগড়াছড়ির ভাইবোন ছড়ায় ধর্ষণেন শিকার ধনিতা ত্রিপুরা (১৭) নামে এক কিশোরীকে মৃত্যু হয়েছে। এ ঘটনায় পুলিশ সন্দেজনক তিন ধর্ষককে আটক করেছে। আটকৃতরা হচ্ছে, রুমেন ত্রিপুরা (২২), কিরণ ত্রিপুরা (২০) ও কমল ত্রিপুরা(১৯)।

 

সোমবার রাতে কোন এক সময় খাগড়াছড়ি সদর উপজেলার ভাইবোন ছড়ার বড় পাড়ায় এ ঘটনা ঘটেছে।

 

পুলিশ ও এলাকাবাসীরা জানায়, গত সোমবার বড় পাড়ার বাসিন্দা মন মোহন ত্রিপুরা তাঁর স্ত্রীকে নিয়ে জেলার দীঘিনালায় বেড়াতে যান। রাতে বাড়ী ফেরার কথা থাকলেও ফিরতে পারেননি। এ অবস্থায় কিশোরী ধনিতা ত্রিপুরা বাসায় একা ছিলেন। সকাল সাড়ে ৮টা পর্যন্ত ধনিতার কোন সাড়া শব্দ না পেয়ে প্রতিবেশীরা ঘরের দরজা খুলে। বিছানার উপর ধনিতার লাশ দেখতে পায়। এ ঘটনায় সন্দেহভাজন তিন যুবককে স্থানীয়রা ধরে পুলিশে সোপর্দ করেছে। কিভাবে ধনিতার মৃত্যু হয়েছে সেটি পুলিশ খুঁজে বের করবে।

 

খাগড়াপুর মহিলা সমিতির সভাপতি শেফালিকা ত্রিপুরা বলেন, ধর্ষকদের যথাপোযুক্ত বিচার না হওয়ায় ধর্ষণের ঘটনা দিনদিন বাড়ছে। ধনিতা ত্রিপুরার ওপর পাশবিক নির্যাতন চালানো হয়েছে বলে শুনেছি। সুষ্ঠু তদন্ত পূর্বক দোষীদের আইনের আওতায় আনার দাবি জানায়।

 

খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সাহাদাত হোসেন টিটো জানান, স্থানীয় ইউপি চেয়ারম্যান পরিমল ত্রিপুরার কাছ থেকে খবর পেয়ে লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য খাগড়াছড়ি সদর হাসপাতালে পাঠিয়েছেন। প্রাথমিক ভাবে ধর্ষণে ফলে কিশোরীর মৃত্যু হয়েছে  বলে ধারণা করা হচ্ছে। এ ঘটনায় সন্দেজনক তিন ধর্ষককে প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে আদালতের মাধ্যমে পরবর্তী আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

 

খাগড়াছড়ির অতিরিক্ত পুলিশ সুপার এমএম সালাহউদ্দিন জানান, লাশের সুরতহাল রিপোর্ট শেষে ময়নাতদন্তের জন্য খাগড়াছড়ি জেলা সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে। ময়নাতদন্ত শেষে মৃত্যুর কারণ নিশ্চিত হওয়া যাবে। ঘটনার সাথে জড়িত সন্দেহে তিন যুবককে আটক করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। মামলার প্রস্তুতি চলছে।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

 

 

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : info@hillbd24.com
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত