লংগদুর ঢাকাইয়্যা টিলায় ভয়াবহ আগুনে পুড়েছে শতাধিক বসতঘর

Published: 03 Jul 2019   Wednesday   

রাঙামাটির লংগদু উপজেলার মাইনী ইউনিয়নের ঢাকাইয়্যা টিলা এলাকায় বুধবার মধ্যরাতে ভয়াবহ অগ্নিকান্ডে ৩টি দোকান, ২টি ফার্নিসার কারখানাসহ  শতাধিক  বসতঘর পুড়ে গেছে। স্থানীয় এলাকাবাসী, সেনাবাহিনী, দিঘীনালা ফায়ার সার্ভিস ও পুলিশের সহযোগিতায় ৫ ঘন্টার চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। অগ্নিকান্ডে প্রায় ৪ কোটি টাকার ক্ষয় ক্ষতি হয়েছে বলে স্থানীয়রা ধারণা করছে। স্থানীয়রা ধারণা করছে বসত ঘরের চুলা থেকে আগুন লাগতে পারে। ক্ষতিগ্রস্থরা এখন খোলা আকাশের নিচের বসবাস করছেন।

 

স্থানীয় এলাকাবাসীরা জানায়, বুধবার মধ্য রাত পৌনে একটার দিকে মাইনী ইউনিয়নের ঢাকাইয়্যা টিলা এলাকায় মানুষ যখন গভীর ঘুমে অচেতন ঠিক তখনই আগুন লাগে। স্থানীয় লোজনের চিৎকারে মানুষ দিক বেদিক ছোটাছুটি করতে শুরু করে। মুহুর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা চারিদিকে ছড়িয়ে পড়ে। পরে এলাকাবাসী, সেনাবাহিনী পুলিশের সদস্যরা আগুন নিয়ন্ত্ররে আনার চেষ্টা চালায়। পরে খাগড়াছড়ির দিঘীনালা ফায়ার সার্ভিসের কর্মীদের সহযোগিতায় প্রায় ৫ ঘন্টার চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। 

 

এ সময় লংগদু সেনা জোনের জোন কমান্ডার লেঃ কর্ণেল মিরাজ হায়দার চৌধুরীর, রাঙামাটি জেলা পরিষদের সদস্য মোঃ জানে আলম, উপজেলা নির্বাহী অফিসার প্রবীর কুমার রায়,  লংগদু থানার ওসি রঞ্জন কুমার সামন্ত উপস্থিত থেকে স্থানীয়দের সহযোগিতা করেন।

 

রাঙামাটি ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের উপ-পরিচালক রতন কুমার নাথ ঘটনার সত্যতা স্বীকার করে জানান, দীঘিনালা থেকে একটি ফায়ার সার্ভিসের দ গিয়ে আগুন নিয়ন্ত্রণে এনেছে।  তবে কি পরিমাণের মালামালের ক্ষয়ক্ষতি হয়েছে ও আগুনের উৎপত্তির বিষয়ে এখনো রিপোর্ট পাওয়া যায়নি।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : info@hillbd24.com
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত