বিলাইছড়ির মেরাংছড়া বিদ্যালয়ে শিক্ষা উপকরণ বিতরণ

Published: 18 Jul 2019   Thursday   

বিলাইছড়ি উপজেলার মেরাংছড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বৃহস্পতিবার  শিক্ষার্থীদের মাঝে বিভিন্ন শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে।

 

উল্লেখ্য, ২০১৮-১৯ অথর্ বছরের এলজিএসপি-৩ এর আওতায় শিক্ষা উপকরণ বিতরণ অনুষ্ঠানের আয়োজন করেছে বিলাইছড়ি উপজেলার ২ নং কেংড়াছড়ি ইউনিয়ন পরিষদ। এ সময় ৫৩ জন শিক্ষার্থীর মাঝে প্রত্যেককে একটি করে স্কুল ড্রেস, মোজাসহ জুতো ও টিফিন বক্স প্রদান করা হয়।

 

শিক্ষা উপকরণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বীরোত্তম তঞ্চঙ্গ্যা। বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন মহিলা ভাইস চেয়ারম্যান উৎপলা চাকমা, উপজেলা সহকারি শিক্ষা কর্মকর্তা রুপময় চাকমা, উপজেলা জাইকা প্রতিনিধি খোকন ত্রিপুরা ও নং কেংড়াছড়ি ইউপির চেয়ারম্যান অমরজীব চাকমা।

 

সহকারি শিক্ষক প্রিয় কুমার তঞ্চঙ্গ্যার সঞ্চালনায় কেংড়াছড়ি ইউনিয়নের ৪,৫ ও ৬ নং ওয়ার্ডের মহিলা সদস্য সুজাতা চাকমার সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন ওয়ার্ড মেম্বার ভাগ্য লাল চাকমা এবং প্রধান শিক্ষক বিশ্বজিৎ তঞ্চঙ্গ্যা। এছাড়াও অনুষ্ঠানে বিদ্যালয়ের শিক্ষার্থীদের অভিভাবকগণ উপস্থিত ছিলেন।

 

অনুষ্ঠান শেষে চেয়ারম্যান বীরোত্তম তঞ্চঙ্গ্যা সম্প্রতি টানা ভারী বর্ষণে কেংড়াছড়ি নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের পাশে ভুমি ধসের কারণে ভাঙণের কবলে পরা বিদ্যালয় পরিদর্শন করেন।

 

বীরোত্তম তঞ্চঙ্গ্যা বলেন, দেশকে এগিয়ে নিতে হলে সকল নাগরিকের শিক্ষার প্রয়োজন অপরিহার্য্য। তাই শিক্ষা একটা জাতির ও রাষ্ট্রের অমূল্য সম্পদ। একজন শিক্ষিত ব্যক্তি কখনও কর্মহীনভাবে বসে থাকেনা।

 

তিনি আরো বলেন, একটা বিল্ডিংয়ের স্থায়িত্ব যেমন তার ফাউন্ডেশের উপর নির্ভর করে, তাই শিক্ষার ফাউন্ডেশন হিসেবে বর্তমান সরকার প্রাথমিক শিক্ষাকে গুরুত্ব দিয়ে যে সমস্ত ঝরে পরা শিক্ষার্থীরা বিদ্যালয়ে এসে লেখাপড়া করতে পারতেছেনা প্রয়োজনে সরকার তাদের খরচ বহন করবে। তাই আপনাদের দায়িত্ব হচ্ছে যার যার সন্তানকে নিয়মিত স্কুলে পাঠানো। এবং আমরা জনপ্রতিনিধিরা আপনাদেরকে সর্বাত্বকভাবে সহযোগিতা করব।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

 

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : info@hillbd24.com
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত