রাঙামাটিতে জেলা কৃষকলীগের জাতীয় শোক দিবস পালন

Published: 27 Aug 2019   Tuesday   

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৪তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে মঙ্গলবার বাংলাদেশ কৃষকলীগ, রাঙামাটি জেলা শাখার আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। 

 

জেলা দলীয় কার্যালয়ে রাঙামাটি জেলা কৃষকলীগের উদ্যোগে আলোচনা সভায় সভাপতিত্ব বাংলাদেশ কৃষকলীগ, রাঙামাটি জেলা শাখার সভাপতি মোঃ জাহিদ আক্তার। জেলা শাখার সাধারণ সম্পাদক উদয় শংকর চাকমার সঞ্চালনায় সভায় প্রধান অথিতি হিসেবে উপস্থিত ছিলেন, রাঙামাটি জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি চিংকিউ রোয়াজা।


বিশেষ অথিতি হিসেবে ছিলেন রাঙামাটি জেলা আওয়ামীলীগের সহসভাপতি রুহুল আমিন, সাংগঠনিক সম্পাদক জমির উদ্দিন, কৃষি সম্পাদক মোঃ ইউনুছ, জেলা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক শামসুল আলম, কৃষকলীগের সহসভাপতি শান্তনা চাকমা, রাঙামাটি সদর উপজেলা পরিষদের ভ্যাইস চেয়ারম্যান নাসরিন ইসলাম, রাঙামাটি জেলা ছাত্রলীগের সহ-সভাপতি সালাহউদ্দিন সুমন।


অনুষ্ঠান শেষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারে সকল সদস্যের রুহের মাগফেরাত কামনায় বিশেষ দোয়া করা হয়।


সভায় বক্তারা বলেন, আগস্ট মাস বাঙালি জাতির জীবনে এক কালো অধ্যায়, খুনিরা ১৫ আগস্ট নির্মমভাবে হত্যা করে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারকে, আবার সেই আগস্টেই গ্রেনেড হামলা চালিয়ে হত্যার চেষ্টা করে শেখ হাসিনাকে। কিন্তু মহান সৃষ্টিকর্তার অশেষ কৃপায় তিনি বেঁচে যান। ওই নৃশংস হামলায় শতশত নেতাকর্মী হতাহত হন। সকল শহীদদের আত্মার শান্তি কামনা দোয়া কামনা করেন বক্তরা।


সভায় বক্তরা আরো বলেন, ১৫ আগস্ট জাতির জন্য একটি শোকাবহ দিন। এই শোককে শক্তিতে পরিণত করে সকলকে দেশের উন্নয়নে কাজ করতে হবে৷ বঙ্গবন্ধুর আদর্শ অনুসরণ করে কাজ করলে এ দেশকে ২০৪১ সালের মধ্যে উন্নত দেশে পরিণত করা সম্ভব। আলোচকরা সকলকে ক্ষুধা দারিদ্র্যমুক্ত বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার লক্ষ্যে আন্তরিকার সাথে কাজ করার আহ্বান জানান৷
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

 

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : info@hillbd24.com
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত