রাঙামাটিতে পরিবহন ধর্মঘট পালন

Published: 08 Sep 2019   Sunday   

চট্টগ্রাম বিভাগীয় গণ ও পণ্য পরিবহন মালিক ঐক্য পরিষদের নয় দফা দাবি বাস্তবায়নের  দাবীতে  রোববার থেকে রাঙামাটিতে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট চলছে। এতে ভোগান্তিতে পড়েছেন দূর পাল্লার যাত্রী ও সাধারণ পর্যটকরা।

 

চট্টগ্রাম বিভাগীয় গণ ও পণ্য পরিবহন মালিক ঐক্য পরিষদের আহ্বানে ৯ দফা দাবি বাস্তবায়নের  দাবীতে সকাল থেকে  দুরাপাল্লা রুটে ঢাকা চট্টগ্রাম, রাঙামাটি-চট্টগ্রামসহ অভ্যন্তরীণ রুটে সকল যাত্রীবাহী  বাস ও পন্যবাহী ট্রাক চলাচল চলাচল বন্ধ রয়েছে। তবে রাঙামাটি শহরে  সিএনজি অটোরিক্সা চলাচল করায় চলাচল স্বাভাবিক রয়েছে। ধর্মঘটের কারণে ভোগান্তিতে পড়েছেন দূর পাল্লার যাত্রী ও সাধারণ পর্যটকরা।  যাত্রী ও পর্যটকদের অভিযোগ, কোনও ধরনের আগাম ঘোষণা ছাড়াই অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট ডাকায় বাস স্টেশনে গিয়ে  অনেকেই আটকা পড়েছেন। আগে থেকে জানানো হলে এই ভোগান্তি হতো না।

 

রাঙামাটি ইউনিক পরিবহনের কাউন্টার ম্যানেজার জানান, সকাল থেকে কোন বাস ছেড়ে যায়নি।  কাউন্টার থেকে কোন টিকেটই বিক্রি করতে পারছেন না ধর্মঘটের কারণে। 

 

রাঙামাটি-চট্টগ্রাম বাস মালিক সমিতির সভাপতি মোঃ মঈন উদ্দিন সেলিম  বলেন,গণ ও পণ্য পরিবহন মালিক ঐক্য পরিষদের গণ ও পণ্য পরিবহনের কাগজপত্র হালনাগাদ করার জন্য জরিমানা মওকুফ, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে স্থাপিত ওয়েট স্কেল দুটি পরিচালনার দায়িত্ব বাংলাদেশ সেনাবাহিনীকে  দায়িত্ব দেয়াসহ ইত্যাদি দাবী রয়েছে। এসব দাবী আদায়ের লক্ষে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট চলছে।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

 

 

 

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : info@hillbd24.com
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত