লামায় মাটির ঘরের দেয়াল চাপা পড়ে নিহত ১

Published: 09 Sep 2019   Monday   

বান্দরবানের লামায় মাটির ঘরের দেয়াল চাপা পড়ে এক বৃদ্ধ ব্যক্তি নিহত হয়েছে। ঘটনাটি সোমবার ভোর ৫ টায় উপজেলার গজালিয়া ইউনিয়নের ১নং ওয়ার্ডের সাপমারা ঝিরি গ্রামে এ ঘটনা ঘটে।

 

নিহত বৃদ্ধ মো. বানু মিয়া (৯৫) সাপমারা ঝিরি এলাকার মৃত মো. ওসমানেরর ছেলে। পারিবারিক জীবনে তিনি অবিবাহিত ও তৃতীয় লিঙ্গের মানুষ ছিলেন। নিহত বৃদ্ধ মো. বানু মিয়া তার  ভাই মৃত আনু মিয়ার ছেলে ওহিদ মিয়ার পরিবারে বাসবাস করতেন।

 

ভাতিজা মৃত ওহিদ মিয়ার স্ত্রী জাহানারা বেগম বলেন, সোমবার সারা রাত মুসলধারে বৃষ্টির কারণে বৃষ্টির পানি ঘরের মাটির দেয়াল ভিজে যায়। তার কারণে মাটির দেয়াল নরম হয়ে গিয়ে দেয়ালটি ঘুমন্ত অবস্থায় আমার শশুরের উপর চাপা পড়ে।  ভোর ৫টায় আমি মুরুব্বীকে (শশুর) নামাজের জন্য ডাকতে গিয়ে দেখি ঘরের মাটির দেয়ালটি আমার শশুরের উপর চাপা পড়ে আছে। পরে আমি  বাড়ির পাশে প্রতিবেশিদের, এলাকার গ্রাম পুলিশ ও মেম্বারকে বিষয়টি জানাই। তারা বিষয়টি লামা থানা ও ফায়ার সার্ভিসকে অবহিত করেন। ফায়ার সার্ভিসের একটি টিম ঘটনাস্থলে গিয়ে  মাটি সরিয়ে বানু মিয়ার লাশ উদ্ধার করে পুলিশের কাছে হস্তান্তর করে।

 

বিষয়টি নিয়ে লামা থানার অফিসার ইনচার্জ অপ্পেলা রাজু নাহা বলেন, সোমবার ভোর রাতে মুসলধারে বৃষ্টির কারণে ঘরের মাটির দেয়ালটি ভিজে নরম হয়ে ঘুমন্ত অবস্থায় বানু মিয়ার উপর চাপা পড়ে ঘটনাস্থলেই মারা যায়। এ ছাড়া বানু মিয়া তৃতীয় লিঙ্গের(হিজড়া) মানুষ ছিলো। মাটির দেয়াল ধ্বসে পড়ে মৃত্যুর বিষয়টি নিশ্চিত হওয়ায় দাফনের জন্য পরিবারের সদস্যদের হস্তান্তর করা হয়েছে।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

 

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : info@hillbd24.com
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত