খাগড়াছড়ি জর্জ কোর্টের এ্যাডভোকেট সুপাল চাকমাv শেরে বাংলা স্বর্ণ পদক লাভ

Published: 28 Sep 2019   Saturday   

আইন পেশায় বিশেষ অবদান রাখায় খাগড়াছড়ি জর্জ কোর্টের এ্যাডভোকেট সুপাল চাকমা শেরে বাংলা স্বর্ণ পদক লাভ করেছেন। 

 

শুক্রবার  শেরে বাংলা এ কে ফজলুল হক গবেষণা পরিষদের আয়োজনে  ঢাকার কাঁটাবন মোড়ের নিউ চিংড়ি চাইনিজ রেস্টুরেন্টে উপমহাদেশে শিক্ষা বিস্তারে শেরে বাংলার ভূমিকা শীর্ষক আলোচনা সভা ও গুণীজন সংবর্ধনা অনুষ্ঠানে তাকে পদক দেয়া হয়।

 

এ্যাডভোকেট সুপাল চাকমা খাগড়াছড়ি জেলার মহালছড়ি উপজেলাধীন কেয়াংঘাট ইউনিয়নের যাদুগানালা গ্রামের পিতা সাধনমনি চাকমা ও মাতা  শান্তিবালা চাকমার সন্তান। তিনি ১৯৭৫ সালে জন্মগ্রহণ করেন। চার ভাই দুই বোনের মধ্যে তিনি সবার বড়। ভাই-বোনেরাও সবাই নিজ নিজ যোগ্যতায় প্রতিষ্ঠিত।

 

এ্যাডভোকেট সুপাল চাকমা আইন বিষয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে ১৯৯৭ সালে এল.এল.বি (সম্মান) ও ১৯৯৮ সালে এল.এল.এম ডিগ্রি লাভ করেন।

 

তিনি ২০০১ সালে খাগড়াছড়ি জর্জ কোর্টে এ্যাডভোকেট হিসেবে তালিকা ভুক্তি হন। তখন থেকে আজ অবধি  তিনি আইন পেশায় অবদান রেখে চলেছেন।

 

উল্লেখ্য, শেরে বাংলা এ কে ফজলুল হক গবেষণা পরিষদ প্রতিষ্ঠালগ্ন থেকে জাতীয়  ও আন্তর্জাতিক দিবস পালন সহ বিভিন্ন সামাজিক কর্মকান্ডে অংশগ্রহন করে আসছে এবং দেশের স্বনামধন্য ব্যাক্তিত্ব, ভাষাসৈনিক, মুক্তিযোদ্ধা, কবি-সাহিত্যিক, সাংবাদিক, গবেষক, লেখক, চিকিৎসক, শিক্ষক, আইনজীবি, জনপ্রতিনিধি, সমাজসেবক ও দেশের বিশিষ্ট ব্যবসায়ীদের সংবর্ধনা দিয়ে তাদের কাজের অনুপ্রেরণা যোগাতে এই পদক দিয়ে আসছে।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : info@hillbd24.com
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত